advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ধর্মঘটে বিএনপির উসকানি

নোয়াখালী প্রতিনধি
২১ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ নভেম্বর ২০১৯ ০২:০৮
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি
advertisement

পেঁয়াজ, লবণের পর পরিবহন শ্রমিকদের ধর্মঘটে বিএনপির উসকানি রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, শ্রমিকদের উসকানি দিয়ে কোনো লাভ হবে না। স্বরাষ্ট্রমন্ত্রী শ্রমিকদের সঙ্গে বৈঠক করছেন। আশা করি, শ্রমিকরা ঘরে ফিরে যাবে। গতকাল বুধবার দুপুরে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পেঁয়াজের সংকট ছিল কৃত্রিম। এ সময়ও তারা (বিএনপি) ইস্যু খুঁজেছে। পেঁয়াজের সংকটের পেছনে সিন্ডিকেট, এই সিন্ডিকেটের পেছনে উসকানিদাতা বিএনপি। সবশেষ লবণের দাম বৃদ্ধি পেয়েছে এমন গুজব ছড়িয়েছে। বিএনপি এখন গুজবের পার্টি। এখন চালের বাজারে অস্থিরতার চেষ্টা হচ্ছে। আমাদের প্রয়োজনের চেয়ে বেশি চাল মজুদ আছে, চাল রপ্তানি করতে আমরা বাজার খুঁজছি। এখানে গুজবে কোনো লাভ হবে না।

পরিবহন মালিক-শ্রমিকদের উদ্দেশে সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহন আইন করা হয়েছে সড়কে শৃঙ্খলা ফেরানোর জন্য, কাউকে জেল-জরিমানা করার জন্য নয়। প্লিজ শাস্তির ভয়ে জনগণকে শাস্তি দেবেন না, জনগণকে দুর্ভোগে ফেলবেন না।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি হচ্ছে ভুয়া, বাংলাদেশ ভুয়া পার্টি। দেশে ব্যর্থ হয়ে তারা বিদেশিদের কাছে নালিশ করে। নালিশ করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হটানো যাবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনাম সেলিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, মির্জা আজম এমপি, অসীম কুমার উকিল এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাংসদ একরামুল করিম চৌধুরী।

সম্মেলনে অধ্যক্ষ এএইচএম খায়রুল আনাম সেলিম নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী সাধারণ সম্পাদক পুনর্নির্বাচিত হন। ওবায়দুল কাদের আগামী তিন বছরের তাদের নেতৃত্ব ঘোষণা করেন।

 

advertisement