advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

তিন দিনেই কি শেষ হবে টেস্ট, যা বললেন মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক,কলকাতা থেকে
২১ নভেম্বর ২০১৯ ১৭:২৭ | আপডেট: ২১ নভেম্বর ২০১৯ ২০:১৪
বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। ছবি : বিসিসিআই
advertisement

প্রথম টেস্ট শেষ হয়ে গিয়েছিল তিন দিন শেষ হওয়ার আগেই। ইনিংস ও ১৩০ রানে ভারতের বিপক্ষে হেরে শুরু হয়েছিল বাংলাদেশের আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা। এবার দ্বিতীয় টেস্ট খেলতে নামবেন মুমিনুল। এই টেস্ট আরও ঐতিহাসিক, কারণ প্রথমবারের মতো বাংলাদেশ ও ভারত খেলতে নামবে দিবারাত্রির টেস্ট। কিন্তু এটাও কি তিন দিনে শেষ হবে? মুমিনুল বললেন, অবশ্যই না।

আগামীকাল শুক্রবার কলকাতার ইডেন গার্ডেন্সে ভারতের বিপক্ষে মুখোমুখি হবেন মুমিনুল-মুশফিকরা। এই টেস্টের ফলাফল তিন দিনে নির্ধারণ হয়ে যাবে কি না- এমন প্রশ্নের উত্তর আজ বৃহস্পতিবার বিকেলে মুমিনুল বলেন, ‘একজন প্লেয়ার হিসেবে আমি অবশ্যই চাইব না, যে তিনদিনেই শেষ হয়ে যাবে।‘

প্রথম টেস্টের বড় ব্যবধানে হারকে ছাপিয়ে এখন আলোচনায় গোলাপি বলের এই টেস্ট। তবে এটি মুমিনুল মানতে নারাজ। তার মতে, তাদের মনোসংযোগ শুধু ক্রিকেটের দিকেই। এজন্য নিজেদের প্রস্তুতিতে কোনো খাদ রাখেননি তারা।

‘আমরা নিজেদের প্রস্তুত করেছি। কঠোর অনুশীলন করেছি। এখন শুধু মাঠে গিয়ে নিজেদের সেরাটাকে দিতে পারলেই আমরা সফল হব। আশা করছি আমরা ভালো করব’-এই ম্যাচকে সামনে রেখে কথা বলতে গিয়ে এভাবেই বলছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক।

কোহলি বলে গিয়েছিলেন তাদের বড় সমস্যা ‘ডিউ ফ্যাক্টর’। কিন্তু কন্ডিশনে বাংলাদেশের কোনো সমস্যা আছে? মুমিনুল জানালেন, ‘মূলত ফ্লাড লাইটের আলোতে খেলাই বড় সমস্যা। কারণ আমরা কখনো টেস্ট ক্রিকেট ফ্লাড লাইটের আলোতে খেলিনি।‘

advertisement