advertisement
International Standard University
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

প্রিন্সেস ডায়ানার পোশাক নিলামে

অনলাইন ডেস্ক
২২ নভেম্বর ২০১৯ ১৩:৩৩ | আপডেট: ২২ নভেম্বর ২০১৯ ১৩:৩৩
১৯৮৫ সালের নভেম্বরে হোয়াইট হাউজে হলিউড অভিনেতা জন ট্র্যাভোল্টার সঙ্গে ব্রিটিশ প্রিন্সেস ডায়ানার নাচের দৃশ্য। ছবি : এপি
advertisement

ব্রিটিশ প্রিন্সেস ডায়ানার পরিধেয় একটি পোশাক শিগগিরই নিলামে উঠছে। ১৯৮৫ সালের নভেম্বরে আয়োজিত একটি আনুষ্ঠানে পোশাকটি পরেছিলেন তিনি।

মার্কিন রাষ্ট্রপতি রোনাল্ড রিগ্যান এবং ফার্স্ট লেডি ন্যান্সি রিগ্যানের আমন্ত্রণে হোয়াইট হাউজে গিয়ে হলিউড অভিনেতা জন ট্র্যাভোল্টার সঙ্গে নেচেছিলেন ব্রিটিশ প্রিন্সেস ডায়ানা।

সেখানে জন ট্র্যাভোল্ট পরেছিলেন কালো স্যুট আর ডায়ানার পরিধানে ছিল নীল রঙের মখমলের গাউন। ডায়ানার সেই পোশাকটির নাম দেওয়া হয়েছিল জন ট্র্যাভোল্টের নামেই। পোশাকটির ডিজাইনার ছিলেন ভিক্টর এডেলস্টাইন। এর সঙ্গে নীলকান্তমণি এবং মুক্তা খচিত গলার হার ডায়ানাকে রানি রূপেই ফুটিয়ে তুলেছিল।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যের নিলামকারী কেরি টেলর ডায়ানার তিনটি বিশেষ পোশাকের কথা উল্লেখ করেছেন। তার মধ্যে এই পোশাকটি ছাড়াও রয়েছে বিয়ের পোশাক এবং যেদিন প্রিন্স চার্লস তার স্ত্রী ডায়ানার বিশ্বাসঘাতকতার কথা সবার সামনে আনেন সেদিন ডায়ানার পরিহিত পোশাকটি।

আগামী ৯ ডিসেম্বর নীল রঙের মখমলের সেই গাউনটি নিলাম তুলবে কেরি টেলর। পোশাকটির প্রত্যাশিত মূল্য ধরা হয়েছে সাড়ে ৩ লাখ পাউন্ড।

উল্লেখ্য, ১৯৯৭ সালে মৃত্যুর মাত্র দুই মাস আগে দাতব্য কাজে ডায়ানা তার গাউনটি নিলামে বিক্রির জন্য দান করেছিলেন।

advertisement