advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

আইয়ুব বাচ্চুর স্মরণে প্রতি বছর সম্মাননা

বিনোদন প্রতিবেদক
৩০ নভেম্বর ২০১৯ ১৬:২৭ | আপডেট: ৩০ নভেম্বর ২০১৯ ১৬:২৭
আইয়ুব বাচ্চু। ফাইল ছবি
advertisement

প্রয়াত ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুর উদ্যোগেই ২০১৪ সালে প্রথম অনুষ্ঠিত হয় ‘ব্যান্ড ফেস্ট’। চ্যানেল আই প্রাঙ্গণে গত পাঁচ বছর ধরে বিভিন্ন ব্যান্ডশিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে আসছে এটি। আগামীকাল বসছে এর ষষ্ঠতম আসর।

আগামীকাল সকাল ১১টায় ‘ব্যান্ড ফেস্ট’-এর উদ্বোধন করবেন চ্যানেল আই পরিচালনা পর্ষদ সদস্যসহ বিভিন্ন দলের ব্যান্ড লিজেন্ডরা। চলবে বিকেল ৫টা পর্যন্ত। এবারের আয়োজনে অংশ নিচ্ছেন ফিডব্যাক, অবসকিওর, আর্ক, ভাইকিংস, আর্টসেল, ধ্রুব তারা, দলছুট, শিরোনামহীন, পার্থিব, আরবোভাইরাস, মেকানিক্স, হই চই, সিম্ফনী, জলের গান, ব্ল্যাক মুন, তীরন্দাজ, মেট্রিক্যাল এবং সবশেষে মঞ্চে হাজির হবে এলআরবি ব্যান্ড দল। ব্যান্ড ফেস্ট সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

‘ব্যান্ড ফেস্ট’-এর এবারের আয়োজন নিয়ে শনিবার চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, ইয়ামাহা’র নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, নন্দন গ্রুপের চেয়ারম্যান বিল্লাল হক, সিইও লে. ক. (অব.) তুষার বিন ইউনুসসহ অনেকে।

এ সময় ‘ব্যান্ড ফেস্ট’র শুরুর দিকের আইয়ূব বাচ্চুর সঙ্গে কিছু স্মৃতিকথা উপস্থাপন করতে গিয়ে শাইখ সিরাজ বলেন, ‘বাচ্চু “তারকাকথন” অনুষ্ঠানের একটি পর্বে এসেছিল তার জন্মদিন উপলক্ষে। তখন তাকে চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর একটি প্রশ্ন করেছিল, তার কাছে বাচ্চুর কিছু চাওয়ার আছে কী না? সে প্রশ্নের উত্তরে বাচ্চু বলেছিল, আপনারা সংগীত নিয়ে, সংগীতের সুদূর প্রসারে নানামুখি কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বিশ্বময় ব্যান্ড সংগীতের প্রসারের জন্যও কিছু করেন। আমাকে ব্যান্ড সংগীতের জন্য একটি দিন ধার্য দিন। যেদিনটি হবে শুধুই ব্যান্ড সংগীতশিল্পী এবং ব্যান্ড সংগীতপ্রেমিদের জন্য। এছাড়া তার আর কিছুই চাওয়ার নেই। তখন ফরিদুর রেজা সাগর সঙ্গে সঙ্গেই তাকে বিজয়ের মাস পহেলা ডিসেম্বর দিনটি ধার্য করে দেন।’

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ‘আজ আইয়ুব বাচ্চু নেই। কিন্তু তার স্বপ্ন এবং স্মৃতিমাখা “ব্যান্ড ফেস্ট” প্রতি বছরই চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এবারের ব্যান্ড ফেস্টে নতুন উদ্যোগের ঘোষণা দেওয়া হবে। তা হলো- আগামী বছর থেকে আইয়ুর বাচ্চু স্মরণে ব্যান্ড ফেস্ট-এ একটি ব্যান্ড দলকে সম্মাননা জানানো হবে। সেটি নতুন কিংবা খ্যাতিমান ব্যান্ড দলও হতে পারে। সম্মাননা দেওয়া হবে ব্যান্ড দলের সে বছরের কার্যক্রমের উপর ভিত্তি করে।’ সম্মাননা হিসেবে থাকবে আইয়ুব বাচ্চুর স্বপ্নের রূপালী গীটারের ক্রেস্ট, সম্মাননা সনদ এবং অর্থমূল্য।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ১৮টি ব্যান্ড দলের ভোকালিস্ট ও সদস্যরা। ব্যান্ড ফেস্ট উপস্থাপনা করবেন অপু মাহফুজ, দিলরুবা সাথী ও শাফি আহমেদ। পরিচালনা করবেন অনন্যা রুমা।

advertisement