advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

রওনক-শানুর অশান্তির সংসার!

বিনোদন প্রতিবেদক
১ ডিসেম্বর ২০১৯ ১৭:২৬ | আপডেট: ১ ডিসেম্বর ২০১৯ ১৭:২৬
‘বুদ্ধিমান গাধা’ নাটকের একটি দৃশ্য। ছবি : ফেসবুক থেকে নেওয়া
advertisement

মতি মাঝি স্বভাবে সরল হলেও দারুণ রগচটা। গরিবদের বিনা টাকায় পারাপার করলেও কথা নড়চড় হলে তাকে নৌকায় উঠান না তিনি। এমন স্বভাবের কারণে প্রায়ই তার সঙ্গে অন্যের ঝগড়া লেগে যায়। নিজ বাড়িতেও সুখী নয় এই মানুষটি। প্রায়ই বউ ফুলবানু ও মায়ের মধ্যে ঝগড়া লেগে থাকে।

একদিন বউ আর মায়ের ঝগড়াকে কেন্দ্র করে তিনি তার বউকে পেটায় এবং বাড়ি থেকে মাকে বের করে দেয়। এই সুযোগটি কাজে লাগায় তার ওপর ক্ষিপ্ত গ্রামের চেয়ারম্যান। শালিসে মতিকে শাস্তি দেওয়ার দেয়া হয়, দুটি ১০ ইঞ্চির ইট তার গলায় ঝুলিয়ে রাখার। গ্রামের ছোট ছোট ছেলে-মেয়েরা তাকে ‘মোটা গাধা, মোটা গাধা’ বলে পিছু নেয়। এক সময় তার মা অসুস্থ হয়ে পড়ে। তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য নদীর পাড়ে গিয়ে জানতে পারেন, তার নৌকা চুরি হয়ে গেছে। এমনই এক গল্প নিয়ে গড়ে উঠেছে ‘বুদ্ধিমান গাধা’ নাটকের পটভূমি।

মেজবাহ উদ্দীন সুমনের রচনায় নাটকটি নির্মাণ করেছেন এস এম কামরুজ্জামান সাগর। নাটকে মতি চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান। আর তার স্ত্রীর চরিত্রে আছে শানারেই দেবী শানু। এ ছাড়াও অভিনয় করেছেন, মাহমুদুল ইসলাম মিঠু, হাসি মুন, মহিউদ্দিন লালু, সঞ্জয় নাথ, জাফর ইকবাল প্রমুখ।

নাটকের নির্মাতা জানান, আগামী বুধবার বিকেল ৩টায় ‘বুদ্ধিমান গাধা’ নাটকটি প্রচার হবে চ্যানেল আইয়ে।

advertisement