advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

৪০ বছরের বন্ধ সিন্দুক খুলল

আমাদের সময় ডেস্ক
৩ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ৩ ডিসেম্বর ২০১৯ ০২:০০
advertisement

কানাডায় আলবেরতার হেরিটেজ মিউজিয়ামে ৪০ বছর ধরে বন্ধ অবস্থায় পড়ে ছিল একটি সিন্দুক। অনেকেই সিন্দুকটি খোলার বহুরকম চেষ্টা কওে ব্যর্থ হয়েছে। অবশেষে সিন্দুকটি খুলে ফেলেছেন এক পর্যটক। আর এর ভেতর থেকে বের হয় বহু পুরনো কিছু রসিদ, রেস্তোরাঁর অর্ডার প্যাড, পে-শিটসহ কিছু কাগজপত্র। সিন্দুকটি

আসলে এটি স্থানীয় ব্রনস্কি হোটেলের সম্পত্তি ছিল। হোটেলটি খোলা হয় ১৯০০ সালের দিকে। বন্ধ হয়ে যায় ১৯৭৮ সালে। তার পর সিন্দুকটি মিউজিয়ামে দিয়ে দেয় হোটেল কর্তৃপক্ষ। তবে সিন্দুকটির কম্বিনেশন মিউজিয়াম কর্তৃপক্ষ হারিয়ে ফেলে। ফলে সিন্দুকটি আর খোলা সম্ভব হয়নি। অনেক পেশাদারও চেষ্টা করেছেন কম্বিনেশন মিলিয়ে সিন্দুকটি খোলার; কিন্তু সবাই ব্যর্থ হয়েছেন।

একদিন ওই জাদুঘরে ঘুরতে যান স্টিফেন মিলস নামে এক ব্যক্তি। সেখানে ঘুরতে ঘুরতে ওই সিন্দুকের সামনে এসে পড়েন। সিন্দুকের ইতিহাস শুনে খোলার জন্য আগ্রহী হয়ে ওঠেন তিনি। এর পর সিন্দুকের দরজায় কান লাগিয়ে ঘোরাতে থাকেন কম্বিনেশনের চাকা। সবাইকে চমকে দিয়ে কিছুক্ষণ পরই খুলে ফেলেন সিন্দুকের দরজা।

স্টিফেন জানান, সিন্দুকটি দেখেই তিনি বুঝতে পেরেছিলেন এটা খুবই সাধারণ কম্বিনেশন লক। তিনবার ঘড়ির কাঁটার দিকে, সঙ্গে কম্বিনেশন ২০। তার পর উল্টো দিকে দুবার, সঙ্গে কম্বিনেশন ৪০। ফের ঘড়ির কাঁটার দিকে, সঙ্গে কম্বিনেশন ৬০ দিতেই খুলে যায় সিন্দুকের দরজা।

advertisement