advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

৬ মাস পর মুছে যাবে অব্যবহৃত টুইটার অ্যাকাউন্ট

অনলাইন ডেস্ক
৩ ডিসেম্বর ২০১৯ ০৯:০৩ | আপডেট: ৩ ডিসেম্বর ২০১৯ ০৯:৩৪
ফাইল ছবি
advertisement

জনপ্রিয় মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার এবার ছয় মাসের বেশি সময় ধরে ব্যবহার না করলে বা ইনঅ্যাক্টিভ থাকলে সেই অ্যাকাউন্টগুলো মুছে দেওয়া হবে। আগামী ১১ ডিসেম্বরের পর থেকে ইনঅ্যাক্টিভ থাকা অ্যাকাউন্টগুলো মুছতে শুরু করবে বলে জানিয়েছে টুইটার। তবে এর আগে একবারের জন্য হলেও যারা লগ ইন করবেন তাদের অ্যাকাউন্ট অ্যাক্টিভ হিসেবে বিবেচিত হবে।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাকাউন্টটি সচল রাখতে শুধুমাত্র লগ ইন করলেই হবে, কোনো পোস্ট দেওয়ার প্রয়োজন নেই। কিন্তু ছয় মাসের আগে লগ ইন না করলে টুইটার ইউজার নেম অন্য ইউজারদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

টুইটার থেকে বিপুল পরিমাণ ইনঅ্যাক্টিভ অ্যাকাউন্ট মুছে দেওয়ার কার্যক্রম এবারই প্রথম। এর আগে ভুয়া অ্যাকাউন্ট এবং হিংসা ছড়ানোর দায়ে বেশ কিছু চিহ্নিত অ্যাকাউন্ট বাতিল করেছে টুইটার।

টুইটারের একজন মুখপাত্র জানিয়েছে, এই প্রক্রিয়ার ফলে ব্যবহারকারীদের টুইটারে নির্ভরযোগ্য তথ্য পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে। গত ছয় মাস ধরে ইনঅ্যাক্টিভ থাকা ইউজারদের ইমেলে সতর্কবার্তা পাঠিয়েছে টুইটার।

ইনঅ্যাক্টিভ অ্যাকাউন্ট বাতিল প্রক্রিয়াটি প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের বাইরের ইউজারদের দিয়ে শুরু করা হবে। এ ছাড়া ভবিষ্যতে যেসব অ্যাকাউন্ট থেকে পোস্ট হয় না, সে বিষয়েও তারা নজরদারি করবে বলে জানানো হয়েছে।

advertisement