advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জমকালো আয়োজনে আমিরাতের জাতীয় দিবস উদযাপন

মোরশেদ আলম,ইউএই
৩ ডিসেম্বর ২০১৯ ১৬:৫৯ | আপডেট: ৩ ডিসেম্বর ২০১৯ ১৭:০২
সংযুক্ত আরব আমিরাতের জাতীয় দিবস উদযাপনে অংশ নিয়েছেন প্রবাসীরা। ছবি : আমাদের সময়
advertisement

জমকালো আয়োজনের মধ্যদিয়ে সংযুক্ত আরব আমিরাতে ৪৮তম জাতীয় দিবস উদযাপিত হয়েছে।  জাতীয় দিবস উপলক্ষে দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাও এই আয়োজনে অংশ নিয়েছেন। 

গতকাল সোমবার জাতীয় দিবসকে সামনে রেখে আরব আমিরাতের সাতটি প্রদেশকে সাজানো হয় রঙ্গিন সাজে। দেশটির ঐতিহ্যবাহী সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে বিভিন্ন জাতিগোষ্ঠীর কাছে পরিচিত করা হয় আমিরাতকে।

দেশটির নাগরিকদের পাশাপাশি আমিরাতে অবস্থানরত বিশ্বের প্রায় ১৯৫টি দেশের অভিবাসীরাও এই আয়োজন উপভোগ করেন। বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে ভিন্ন ভিন্নভাবে দিবসটি উদযাপন করা হয়।

আমিরাতের জাতীয় দিবস উপলক্ষে প্রবাসী বাংলাদেশি ও বাংলাদেশের পক্ষ থেকে আমিরাত সরকারকে শুভেচ্ছা জানান রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরান।

এছাড়াও ভিন্ন ভিন্ন বার্তায় অভিনন্দন জানান দুবাই কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র সভাপতি সিরাজুল হক ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম।

এর আগে গত ২৮ নভেম্বর আবুধাবি শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুলের উদ্যোগে অধ্যক্ষ মীর আনিসুল হাসানের সভাপতিত্বে জাতীয় দিবস উদযাপন করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২ ডিসেম্বর আমিরাত স্বাধীনতা লাভ করে। জাতীয় দিবস উপলক্ষে ১ ডিসেম্বর শহীদ দিবস এবং ২ এবং ৩ ডিসেম্বর তিন দিনের সরকারি ছুটি ঘোষণা করেন আমিরাত সরকার।

advertisement