advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

এসএ গেমসে সালমাদের দাপুটে জয়

স্পোটর্স ডেস্ক
৩ ডিসেম্বর ২০১৯ ১৮:৩৫ | আপডেট: ৩ ডিসেম্বর ২০১৯ ২০:৩৫
ছবি: সংগৃহীত
advertisement

সাউথ এশিয়ান গেমসের তৃতীয় দিনটা যেন সোনায় সোহাগা বাংলাদেশের জন্য। দিনের শুরুতে কারাতে ৬০ কেজি কুমিতে আল-আমীনের সোনা জয়ের পর মেয়েদের অনূর্ধ্ব-৫৫ কেজি কুমি ইভেন্টে সোনা জিতেছেন মারজানা আক্তার পিয়া। এরপর মেয়েদের কুমিতে অনূর্ধ্ব-৬১ কেজির ফাইনালে তৃতীয় সোনার পদক এনে দেন হুমায়রা আক্তার অন্তরা।

মেয়েদের এমন জয়ের দিনে হারেনি বাংলাদেশ নারী ক্রিকেট দলও। শক্তিশালী শ্রীলঙ্কা নারী দলকে ৭ উইকেটে হারিয়েছে সালমা খাতুনের নেতৃত্বাধীন বাংলাদেশ।

আজ মঙ্গলবার পোখারার রঙ্গশালা স্টেডিয়ামে শ্রীলঙ্কার করা ১২২ রান তাড়ায় ৭ উইকেটে জিতেছে সালমা খাতুনের দল।

সানজিদার অপরাজিত ৫১ রানের ইনিংসে ৯ বল হাতে রেখে জয় নিশ্চিত করে তারা। ছক্কা মেরে দলকে জেতানো ফারজানা করেন ২৩। ৪ উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন নাহিদা।

রান তাড়ায় শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দ্বিতীয় ওভারেই লঙ্কান অফ স্পিনার উমেশা থিমাশিনির বলে আউট হন ওপেনার মুরশিদা খাতুন।

শুরুর সেই ধাক্কা অবশ্য নাড়াতে পারেনি তাদেরকে। দ্বিতীয় উইকেটে দলকে পথে ফেরান সানজিদা ও আয়েশা। দুজনের জুটিতে স্কোরকার্ডে যোগ হয় ৫৩ রান।

৩৫ বলে দুটি চার ও এক ছক্কায় ২৯ রান করে তারিকা সেওয়ান্দির বলে ফিরতি ক্যাচ দেন আয়েশা। সানজিদার সঙ্গে ২১ রানের জুটি গড়ার পর ব্যক্তিগত ছয় রানে ফেরেন চারে নামা নিগার সুলতানা।

লঙ্কান বোলারদের সেটাই শেষ সফলতা। ৩৯ রানের অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে দলকে জয় এনে দেন সানজিদা ও ফারজানা। কাভিশা দিলহারির বলে দুই রান নিয়ে ৪৪ বলে ফিফটিতে পৌঁছান সানজিদা।

পরের ওভারে সাচিনি নিসালসালাকে তিন বলের ব্যবধানে একটি করে চার ও ছক্কা মেরে জয় এনে দেন ফারজানা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ভালো শুরু পেয়েছিল শ্রীলঙ্কা। ৬ ওভারে তুলেছিল ৩৪ রান।

৫ রান করা জানাদি অঞ্জলিকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন বাঁহাতি স্পিনার নাহিদা। হার্ষিথা মাদাভির সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৮ রানের জুটি গড়েন থিমাশিনি। আগ্রাসী ব্যাটিংয়ে ৪৯ বলে পাঁচটি চার ও চারটি ছক্কায় ৫৬ রান করে তিনি ফেরেন রানআউট হয়ে।

৩৩ রান করা মাদাভিকেও ফেরান নাহিদা। নিজের পরের ওভারে দেন জোড়া ধাক্কা। তুলে নেন সাথ্যা সান্দিপনি ও লিহিনি আপ্সারাকে। শেষ দিকে দ্রুত উইকেট হারানোয় ইনিংস খুব বড় করতে পারেনি লঙ্কানরা। ৬ উইকেট হারিয়ে তোলে ১২২ রান।

৪ ওভারে ৩২ রান খরচায় ৪ উইকেট নেন নাহিদা। একটি উইকেট পান জাহানারা আলম।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা : ২০ ওভারে ১২২/৬ (থিমাশিনি ৫৬, মাদাভি ৩৩, সান্দিপনি ১২, নাহিদা ৪/৩২, জাহানারা ১/২২)।

বাংলাদেশ : ১৮.৩ ওভারে ১২৬/৩ (সানজিদা ৫১*, আয়েশা ২৯, ফারজানা ২৩*, থিমাশিনি ১/১৩, সেওয়ান্দি ১/১৮)

ফল : বাংলাদেশ ৭ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: সানজিদা ইসলাম।

advertisement