advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বেন ৮০ জন

টাঙ্গাইল প্রতিনিধি
৩ ডিসেম্বর ২০১৯ ১৮:৫১ | আপডেট: ৩ ডিসেম্বর ২০১৯ ২১:৫৫
ছবি: সংগৃহীত
advertisement

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৮০ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবেন। বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৬টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৬৫ হাজার ৩৬৬ জন প্রতিযোগিতা করবেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, 'এ' ইউনিটের তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ২১ হাজার ৬১২ জন, 'বি' উনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের জন্য ২৫ হাজার ৯৫৫ জন, 'সি' ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ১০ হাজার ৭২৭ জন এবং 'ডি' ইউনিটের তিনটি বিভাগে ১২০টি আসনের জন্য ৭ হাজার ৭২ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

এমসিকিউ পদ্ধতিতে আগামী ৬ ডিসেম্বর সকালে 'এ' ইউনিট মোট ২৬টি কেন্দ্রে ও বিকেলে 'বি' ইউনিট মোট ৩৪টি কেন্দ্রে এবং ৭ ডিসেম্বর সকালে 'সি' ইউনিট মোট ১৪টি কেন্দ্রে ও বিকেলে 'ডি' ইউনিট মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন বলেন, 'ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জালিয়াতিসহ অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। সেই সঙ্গে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের সহায়তার জন্য আমাদের স্বেচ্ছাসেবক সদস্য নিয়োজিত থাকবে।'

উপাচার্য জানান, আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েব সাইটে www.mbstu.ac.bd এবং www.mbstu-admission.org থেকে জানা যাবে।

advertisement