advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

‘বিশেষজ্ঞ’ ডাক্তারের চিকিৎসায় রোগী প্যারালাইজড!

নিজস্ব প্রতিবেদক
৩ ডিসেম্বর ২০১৯ ২৩:৩৭ | আপডেট: ৪ ডিসেম্বর ২০১৯ ০০:৪৮
আটক ভুয়া চিকিৎসক। ছবি : সংগৃহীত
advertisement

বরিশাল সদর উপজেলায় মো. তোহা (৩৩) নামে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮) এর সদস্যরা। সোমবার সন্ধ্যায় উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের চন্দ্রমোহন বাজার থেকে তাকে আটক করা হয়।

আটক ব্যক্তি নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে চন্দ্রমোহন বাজারে চেম্বার খুলে দীর্ঘদিন ধরে রোগী দেখছিলেন। তার চিকিৎসায় এক রোগী প্যারালাইজড হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।  

ওই ভুয়া চিকিৎসককে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল তাকে ৬ মাসের কারাদণ্ড দেন। এরপর তাকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সিভিল সার্জনের প্রতিনিধি ডা. মুন্সি মুবিনুল হক। তিনি জানান, কোহিনূর বেগম নামে এক নারী তোহার কাছে চিকিৎসা নিয়ে প্যারালাইজড হয়ে যান। এ ঘটনায় কোহিনূরের স্বজনরা বিষয়টি লিখিতভাবে জেলা প্রশাসনে অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর সহযোগিতায় চন্দ্রমোহন বাজারে তোহার চেম্বার থেকে তাকে আটক করা হয়।

এ সময় চেম্বার থেকে সরকারিভাবে নিষিদ্ধ কিছু ওষুধও উদ্ধার করা হয়। ওই ওষুধ এবং চিকিৎসকের কোনো সার্টিফিকেট দেখাতে না পারায় তোহাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয় বলেও জানান সিভিল সার্জনের এই প্রতিনিধি।

advertisement