advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

শিক্ষামন্ত্রী-সিনিয়র সচিব-মহাপরিচালককে ৩০তম বিসিএস (সাধারণ শিক্ষা) ফোরামের নবনির্বাচিত কমিটির শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক
৪ ডিসেম্বর ২০১৯ ০১:৪৫ | আপডেট: ৪ ডিসেম্বর ২০১৯ ১৩:২৮
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনকে ৩০তম (সাধারণ শিক্ষা) ফোরামের নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হচ্ছে
advertisement

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক এবং বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালক মো. ফসিউল্লাহকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ৩০তম (সাধারণ শিক্ষা) ফোরামের নবনির্বাচিত কমিটি। গতকাল মঙ্গলবার এই শুভেচ্ছা জানানো হয়েছে। 

এর আগে গত শুক্রবার নির্বাচনের মাধ্যমে ৩০তম বিসিএস ফোরামের ৭১ সদস্যের কমিটি গঠিত হয়। কমিটির সভাপতি নির্বাচিত হন হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক কাওছার আহমেদ।

তাদের নেতৃত্বাধীন নবনির্বাচিত এই কমিটিকে অভিনন্দন জানিয়েছেন শিক্ষামন্ত্রী। একই সঙ্গে বর্তমান সরকারের ভিশন ২০২১, এসডিজি ২০৩০ ও ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার জন্য একনিষ্ঠভাবে কাজ করতে নবনির্বাচিত কমিটিকে নির্দেশ দেন তিনি।

নির্বাচিত কমিটির নতুন নেতৃত্বকে স্বাগত জানিয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন বলেন, ‘গুণগত শিক্ষা অর্জনে ৩০তম বিসিএস সাধারণ শিক্ষা ফোরামের এই কমিটিকে কাজ করতে হবে।’

নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান মাউশির মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক । তিনি আশা প্রকাশ করেন, এসডিজি ফোর বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে নবনির্বাচিত কমিটি।

নতুন এই কমিটিকে অভিনন্দন ও স্বাগত জানান ব্যানবেইসের মহাপরিচালক মো. ফসিউল্লাহ। তিনি দীর্ঘ সময় কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

ব্যানবেইসের মহাপরিচালক বলেন, ‘গুণগত শিক্ষা অর্জন করতে হলে শিক্ষাখাতে গবেষণার কোনো বিকল্প নেই। নবনির্বাচিত কমিটিকে শিক্ষাবিষয়ক গবেষণায় মনোনিবেশ করতে হবে। নতুন এই নেতৃত্ব যদি একটি বিষয়েও গবেষণা করে জাতিকে দেখাতে পারে, সেটিকে আমি ৩০তম বিসিএস সাধারণ শিক্ষা ফোরামের নতুন নেতৃত্বের দারুণ অর্জন হিসেবে দেখব।’

নবনির্বাচিত কমিটির সভাপতি ও ব্যানবেইসের সহকারী পরিচালক (প্রশাসন) হাবিবুর রহমান সবাইকে আশ্বস্ত করে জানান, তার নেতৃত্বে ৩০তম বিসিএস ফোরামের নতুন কমিটি আন্তরিকভাবে কাজ করতে বদ্ধপরিকর।

শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক কাওছার আহমেদ, সাংগঠনিক সম্পাদক - ১ মো. আকরাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক - ১ মো. আল আমিন, কোষাধ্যক্ষ বায়েজিদ হাসান, প্রচার ও মিডিয়া বিষয়ক সম্পাদক তামান্না সুলতানা, গবেষণা বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান, উপদেষ্টা ইমামুল মুত্তাকিন, আবু হাসান, মো. মেহেদি হাসানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

advertisement