advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

‘গণ্ডি’তে রূপঙ্কর বাগচী

বিনোদন প্রতিবেদক
৬ ডিসেম্বর ২০১৯ ১৬:১৭ | আপডেট: ৬ ডিসেম্বর ২০১৯ ১৬:১৮
পশ্চিমবঙ্গের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুপঙ্কর বাগচী। পুরোনো ছবি
advertisement

‘ভুবন মাঝি’ খ্যাত নির্মাতা ফাখরুল আরেফীন খানের দ্বিতীয় চলচ্চিত্র ‘গণ্ডি’র সম্পাদনার কাজ চলছে। এরই মধ্যে প্রকাশ হয়েছে ‘গণ্ডি ছাড়িয়ে বন্ধু দুজন’ শিরোনামের একটি গান। এবার এই সিনেমায় যুক্ত হলেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গায়ক রূপঙ্কর বাগচী। ‘বহুদিন বাতাসে ওড়েনি চুল’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

আজ শুক্রবার গড়াই ফিল্মের ইউটিউব চ্যানেলের পাশাপাশি ‘গণ্ডি’ ছবির অফিশিয়াল ফেসবুক পেজে গানটি প্রকাশ করা হয়েছে। গানটির কথা ও সুর করেছেন পশ্চিমবঙ্গের দেবজ্যোতি মিশ্র। এই গানটি ছাড়া তিনি ‘গণ্ডি’ ছবির আবহসংগীত পরিচালনা করছেন।

গানটি লেখা ও সুর প্রসঙ্গে দেবজ্যোতি মিশ্র বলেন, ‘আরেফীন যেদিন আমাকে ছবির গল্পটি বলেছিলেন। সেদিনই গানটির কথা মাথায় আসে। আরেফীনকে বলা মাত্র তিনিও রাজি হন গানটি তার সিনেমায় ব্যবহার করতে। আশা করছি গানটি সবার কাছে ভালো লাগবে।’

ফাখরুল আরেফীন খান বলেন, ‘রূপঙ্কর বাগচী আমার খুব প্রিয় একজন শিল্পী। পুরো বাংলা মিউজিক ইন্ডাস্ট্রিতে তিনি বেশ জনপ্রিয় একজন। ‘‘গণ্ডি’’ ছবির একটি গান তার গলায় থাকছে। এটি আমাদের জন্য আনন্দের একটি বিষয়। তিনি যে গানটি গেয়েছেন, এই গানটি বাংলা ভাষাভাষি মানুষদের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।’

রোমান্টিক-কমেডি ঘরানার ‘গণ্ডি’ চলচ্চিত্রের কাহিনি এগিয়ে যাবে মূলত ৫৫ ও ৬৫ বছর বয়সী দুজন নারী-পুরুষের গল্প নিয়ে। অবসরে থাকা এই বয়সে দুজন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার ও আশপাশের মানুষ বিষয়টিকে কীভাবে নেয়, এটাই উঠে আসবে চলচ্চিত্রটিতে। এই ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের ফেলুদাখ্যাত সব্যসাচী চক্রবর্তী ও বাংলাদেশের সুবর্ণা মুস্তাফা। এ ছাড়া আছেন শুভাসিষ ভৌমিক, মাজনুন মিজান, অপর্ণা ঘোষ, আমান রেজা, পশ্চিমবঙ্গের পায়েল মুখার্জিসহ আরও অনেকে।

ছবিটির দৃশ্যধারণ হয়েছে ঢাকা, কক্সবাজার ও লন্ডনের বেশ কয়েকটি স্থানে।

advertisement