advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

অটোরিকশার ভাড়া পেঁয়াজ

আমাদের সময় ডেস্ক
৭ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ৭ ডিসেম্বর ২০১৯ ০২:০৭
অটোরিক্সায় চড়ে ভাড়ার পরিবর্তে পেঁয়াজ দিচ্ছেন এক যাত্রী। ছবি : সংগৃহীত
advertisement

পেঁয়াজ যেন দামের ঊর্ধ্বগতি দিয়ে সত্যিকার অর্থেই তুর্কি নাচন নাচিয়ে ছাড়ছে ভারতীয় উপমহাদেশের সাধারণ মানুষকে। বাংলাদেশ ও ভারতে প্রতিদিন একটু একটু করে বেড়ে যাচ্ছে পেঁয়াজের দাম। ফলে উভয় দেশের সাধারণ মানুষের অনেকেই এখন পেঁয়াজ কেনা ছেড়ে দিয়েছেন। অনেকেই মজা করে পেঁয়াজকে স্বর্ণের সঙ্গেও তুলনা করেছেন।

পেঁয়াজ নিয়ে ক্ষোভের বহির্প্রকাশ ট্রল আকারে এখন ঘুরে বাড়াচ্ছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সম্প্রতি পেঁয়াজ নিয়ে তেমনই কিছু ট্রল ভিডিও ঘুরে বেড়াচ্ছে ফেসবুক, টুইটার, টিকটকে, যার মধ্যে অনেকগুলো ভাইরাল হয়েছে।

সম্প্রতি টিকটকে এমনই এক ভাইরাল ভিডিওতে দেখা যায়, ভারতের একজন অটোরিকশাচালক তার যাত্রীকে বুঝিয়ে দিচ্ছেন আগামী দিনে টাকা-পয়সার আর কোনো প্রয়োজন থাকবে না; বরং মানুষ সেই আগেকার মতো বিনিময় প্রথায় ফিরে যাবে। আর বিনিময়ের মাধ্যম হবে পেঁয়াজ।

পেঁয়াজের দরদাম নিয়েই এই ভিডিওটি তৈরি হয়েছে। এতে দেখা যায়, অটোরিকশা থেকে নেমে এসে একজন যাত্রী চালককে একটি বড় পেঁয়াজ ধরিয়ে দিয়ে বলেন, খুচরো দিতে। খুচরো ফেরত দিতে গিয়ে অটোচালক যাত্রীর হাতে ধরিয়ে দেন দুটো ছোট আকারের পেঁয়াজ! ভিডিওটি ইতোমধ্যেই লাইক দিয়েছেন দুই লক্ষাধিক মানুষ। খবর এনডিটিভির।

advertisement