advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

প্রধানমন্ত্রীর সান্নিধ্যে সালমান-ক্যাটরিনা

ক্রীড়া প্রতিবেদক
৮ ডিসেম্বর ২০১৯ ২১:৫০ | আপডেট: ৯ ডিসেম্বর ২০১৯ ০০:১৩
ছবি : বিসিবি
advertisement

বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ সংস্করণ বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ এর শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সন্ধ্যা ৭টার দিকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনি উদ্বোধন করেন এই টুর্নামেন্ট। এরপর থেকে মাঠে বিসিবির হসপিটালিটি বক্সে বসে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করছেন তিনি।

এরই মধ্যে শেরে বাংলা স্টেডিয়ামে এসে উপস্থিত হন বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের বড় তারকা আকর্ষণ বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ।

উপস্থিত হয়ে প্রথমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যান সালমান-ক্যাটরিনা। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে কুশলাদি বিনিময় করেন তারা। প্রধানমন্ত্রীও তাদের খোঁজখবর নেন।

এর আগে প্রধানমন্ত্রী মাঠে আসেন ৬টা ৫০ মিনিটে। এ সময় গুরু জেমস গান করছিলেন। প্রধানমন্ত্রী আসার পর গানের বিরতি দেওয়া হয়। উদ্বোধন করার পর মিরপুরের আকাশে পাঁচ মিনিট ধরে জ্বলে ওঠে রংবেরেংয়ের আতশবাজি। এরপর জেমস আবার গান শুরু করেন। জেমসের পর স্টেজে ওঠেন সনু নিগাম। তিনি বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সম্মান জানিয়ে দ্বিজেন্দ্রলাল রায়ের “ধন ধান্যে পুষ্পে ভরা” গানটি।’ এরপর তিনি গানটি শুরু করেন। এখন গান গাইছেন কৈলাশ খের। পরে মঞ্চে উঠবেন ক্যাটরিনা কাইফ ও সালমান খান।

আজ উদ্বোধন হলেও মাঠের লড়াই শুরু হবে ১১ ডিসেম্বর থেকে। বঙ্গবন্ধু বিপিএলে থাকছে সাতটি দল। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত।  সাত দল নিয়ে ডাবল লিগ রাউন্ডে প্রাথমিকভাবে ম্যাচ হবে ৪২টি। এই ম্যাচগুলোর পরে সেরা চার দল খেলবে প্লে-অফ ম্যাচ। প্লে অফ ম্যাচ হবে তিনটি। আইপিলের পদ্ধতিতে ফার্স্ট কোয়ালিফায়ার ম্যাচ, এলিমেনেটর ম্যাচ ও সেকেন্ড কোয়ালিফায়ার ম্যাচ হবে।

এক নম্বর ও দুই নম্বর দলের মধ্যে ফার্স্ট কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি জয়ী দল সরাসরি ফাইনালে চলে যাবে। এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে তৃতীয় ও চতুর্থ দল। তাদের মধ্যে জয়ী দল ফার্স্ট কোয়ালিফায়ার ম্যাচে হেরে যাওয়া দলের বিপক্ষে সেকেন্ড কোয়ালিফায়ার ম্যাচ খেলবে। এই ম্যাচে জয়ী দল চলে যাবে ফাইনালে। অর্থ্যাৎ প্লে অফের প্রথম দুটি দলের জন্য ফাইনালে যাওয়ার জন্য দুবার সুযোগ থাকবে।

advertisement