advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সিরাজগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৬

সিরাজগঞ্জ প্রতিনিধি
৯ ডিসেম্বর ২০১৯ ১৭:৫৬ | আপডেট: ৯ ডিসেম্বর ২০১৯ ১৭:৫৬
প্রতীকী ছবি
advertisement

সিরাজগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষ চলাকালে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে পুলিশ।

গতকাল রোববার রাতে সদর থানার উপপরিদর্শক (এসআই) জয়দেব কুমার বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ।

সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) তরিকুল ইসলাম জানান, রোববার বিএনপি ও আওয়ামী লীগের সংঘর্ষ চলাকালে চার থেকে পাঁচজন পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় ১১৭ জনের নাম উল্লেখ করে ও ৪০ থেকে ৪৫ জন অজ্ঞাতনামা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সংঘর্ষ চলাকালে ঘটনাস্থল থেকে আটক ছয়জনকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন-শহরের হোসেনপুর মহল্লার ঈদুল, ধানবান্ধী মহল্লার টিপু সুলতান, পুঠিয়া বাড়ির আনোয়ার হোসেন, গয়লা এলাকার শুভ, বিপ্লব ও সোহেল।

মামলায় শীর্ষপর্যায়ের আসামিরা হলেন-জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহসভাপতি মজিবুর রহমান লেবু, নাজমুল হাসান তালুকদার রানা, অমর কৃষ্ণ দাস, আনিসুজ্জামান পাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, পৌর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট ইন্দ্রজিত সাহা, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আনোয়ার হোসেন রাজেশ, জেলা ছাত্রদলের সভাপতি জুনায়েত হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ।

প্রসঙ্গত, গতকাল রোববার সকালে সিরাজগঞ্জ সরকারি কলেজের উদ্যোগে বিজয়র‌্যালী বের করা হলে শহরের ইবি রোড এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলাকালে উভয় দলের অন্তত ৪০ নেতাকর্মী আহত হয়। এ ঘটনার জন্য আওয়ামী লীগ ও বিএনপি একে অপরকে দায়ী করেছেন।

advertisement