advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ছাত্রদল করায় দুই ছাত্রকে পিটিয়ে হলছাড়া করল ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক
১০ ডিসেম্বর ২০১৯ ০০:১২ | আপডেট: ১০ ডিসেম্বর ২০১৯ ১০:০৬
advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের রাজনীতি করায় স্যার এএফ রহমান হলের আবাসিক দুই ছাত্রকে পিটিয়ে হলছাড়া করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  

গতকাল সোমবার ভোরে স্যার এএফ রহমান হল থেকে ওই দুই ছাত্রকে বের করে দেওয়া হয়।  

ওই দুই ছাত্র হলেন বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের রাকিবুল হাসান এবং একই বিভাগের প্রথম বর্ষের মো. সুমন৷ তারা দুজন ছাত্রদলের কোনো পদে নেই। তবে তারা ওই সংগঠনের সমর্থক।

ওই দুই ছাত্রকে হল থেকে বের করে দেওয়ায় নেতৃত্ব দিয়েছেন স্যার এএফ রহমান হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও আসন্ন হল কমিটির শীর্ষ পদপ্রত্যাশী আফসার হাসান৷

স্যার এএফ রহমান হল সূত্রে জানা যায়, হলের ১১১ নম্বর কক্ষে ঘুমিয়ে ছিলেন মো. সুমন। গতকাল ভোরে আফসার হাসানের নির্দেশে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাকে ঘুম থেকে তুলে তৃতীয় তলার একটি কক্ষে নিয়ে যান৷ ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত থাকার জন্য সেখানে তাকে মারধর করা হয়। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা সুমনের কাছে জানতে চান, তার সঙ্গে আর কে চলাফেরা করেন। তখন রাকিবের নাম বলেন সুমন। পরে ১১৩ নম্বর কক্ষ থেকে রাকিবকেও ধরে নিয়ে আসেন ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে আফসার হাসানের নেতৃত্বে হলের অতিথিকক্ষে নিয়ে গিয়ে তাদের তল্লাশি ও মারধর করেন ছাত্রলীগের কয়েকজন। অতিথিকক্ষ থেকে হল সংসদের কক্ষে নিয়েও কিছুক্ষণ ওই দুজনকে হুমকি-ধমকি দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

রাকিবুল হাসান জানান, তারা ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও হলে বৈধ ছাত্র হিসেবেই থাকেন। কিন্তু ছাত্রলীগের নেতারা তাদের হলের ত্রিসীমানায় যেতে বাধা করেছেন। যদি তারা যান তাহলে আবার মারধরের হুমকি দেওয়া হয়েছে।

মো. সুমন জানান, তার মানিব্যাগ খুঁজে আফসার হাসান তিন হাজার টাকা ছিনিয়ে নিয়েছেন৷ কিন্তু ভয়ে তিনি কিছু বলেননি। 

তবে দুই ছাত্রকে মারধর ও তিন হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ অস্বীকার করেন হল শাখা ছাত্রলীগের নেতা আফসার হাসান৷

এ বিষয়ে জানতে চাইলে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বলেন, তিনি ওই ঘটনাটি জানেন না। পরে খোঁজ নিয়ে দেখবেন।

advertisement