advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বিপিএলে সাকিবকে মিস করবেন রাসেল

ক্রীড়া প্রতিবেদক
১০ ডিসেম্বর ২০১৯ ২১:৪৫ | আপডেট: ১০ ডিসেম্বর ২০১৯ ২১:৪৫
আন্দ্রে রাসেল
advertisement

সাকিব আল হাসান ও আন্দ্রে রাসেলের বন্ধুত্বের খবর সবার জানা। একসঙ্গে দুজন বিপিএল, আইপিএল, সিপিএলে একই জার্সি পরে খেলেছেন। অনেক মধুর স্মৃতি রয়েছে দুজনের। বিপিএল ও আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদও পেয়েছেন দুজন একসঙ্গে। কিন্তু এবারের বঙ্গবন্ধু বিপিএলের বিশেষ আসরে খেলছেন না সাকিব। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আইসিসি কর্তৃক সব ধরনের ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের সেরা এই ক্রিকেটার।

আগামীকাল বুধবার থেকে বিপিএলের সপ্তম আসরের মাঠের লড়াই শুরু হচ্ছে। বিপিএলের সপ্তম আসরের মাঠের লড়াই শুরু হচ্ছে। এই প্রথমবারের মতো বিপিএলের টুর্নামেন্টে অনুপস্থিত সাকিব। এ টুর্নামেন্টজুড়েই সাকিবকে মিস করবেন বলে জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবার বিপিএলের বিশেষ আসর হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধানে হচ্ছে টুর্নামেন্টটি। তাই দলের নামেরও পরিবর্তন এসেছে। রাজশাহী কিংস এবার রাজশাহী রয়্যালস নামে খেলবে। এ দলটি দলে ভিড়িয়েছে আন্দ্রে রাসেলকে।

গত আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছিলেন তিনি। এবার দল বদল করেছেন এই উইন্ডিজ তারকা। গুলশানের ওয়েস্টিন হোটেলে আজ মঙ্গলবার জমকালো এক অনুষ্ঠানে জার্সি উন্মোচন করেছে রাজশাহী রয়্যালস।

অনুষ্ঠানে দলটি অধিনায়ক হিসেবে রাসেলের নাম ঘোষণা করেছে। দলের প্রত্যাশা ব্যক্ত করার পর ক্যারিবীয় তারকা ক্রিকেটার রাসেল জানান, চ্যাম্পিয়ন হওয়ার জন্যই লড়বে তার দল।

এবারের টুর্নামেন্টে সাকিব নেই। বাংলাদেশের সেরা এই অলরাউন্ডারকে কি মিস করবেন? জবাবে আন্দ্রে রাসেল বলেন, ‘অবশ্যই মিস করব। পুরো বিপিএলেই সাকিবকে মিস করব। সে খুবই ভালো একজন খেলোয়াড়। দারুণ বোলার। বল দারুণ হিট করতে পারে। দুর্দান্ত একটি বিশ্বকাপ খেলেছে। সাকিব এখনো তরুণ। আমিও এক বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলাম। ভালোভাবে ফিরে আসাটা গুরুত্বপূর্ণ। সে পারবে। সঠিক জিনিসগুলোয় দৃষ্টি রাখতে হবে।’

বিপিএলে আগের আসরে সাকিবের নেতৃত্বে খেলেছিলেন রাসেল। বাংলাদেশের বিশ্বতারকার ভূয়সী প্রশংসা করেছিলেন। সাকিবের সঙ্গে তার বন্ধুত্বের সম্পর্ক আরও পোক্ত হয়।

এবার শক্তিশালী দল গঠন করেছে রাজশাহী। রাসেলের সঙ্গে রবি বোপারা, হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজরাও আছেন। দেশের ক্রিকেটের লিটন দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহীদের মতো প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন। সব মিলিয়ে দলটি ঘিরে অনেক প্রত্যাশা রাজশাহীর অধিনায়ক রাসেলের। তিনি জানান, চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠে নামবেন তারা। প্রতি ম্যাচে জয়ের লক্ষ্য নিয়েই লড়াইয়ে নামবেন। আজ থেকে বিপিএলর মিশন শুরু হচ্ছে রাজশাহীর।

advertisement