advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গবন্ধু বিপিএলের মাঠের লড়াই শুরু

ক্রীড়া প্রতিবেদক
১১ ডিসেম্বর ২০১৯ ১৪:০০ | আপডেট: ১১ ডিসেম্বর ২০১৯ ১৫:১৪
বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচে টসে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ছবি : বিসিবি
advertisement

জমকালো আয়োজনের মধ্য দিয়ে গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন বঙ্গবন্ধুকে উৎসর্গ করা বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। উদ্বোধনের তিন দিন পর আজ বুধবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্সের ম্যাচ দিয়ে শুরু হয়েছে মাঠের লড়াই।

আজ বুধবার দুপুর ১টা ৩০ মিনিটে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। বিপিএলের উদ্বোধনী ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টগ্রামের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ইনজুরিতে থাকায় অধিনায়কত্ব করবেন রায়াদ এমরিদ।

বঙ্গবন্ধু বিপিএলে থাকছে সাতটি দল। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। সাত দল নিয়ে ডাবল লিগ রাউন্ডে প্রাথমিকভাবে ম্যাচ হবে ৪২টি। এই ম্যাচগুলোর পরে সেরা চার দল খেলবে প্লে-অফ ম্যাচ। প্লে অফ ম্যাচ হবে তিনটি। আইপিলের পদ্ধতিতে ফার্স্ট কোয়ালিফায়ার ম্যাচ, এলিমেনেটর ম্যাচ ও সেকেন্ড কোয়ালিফায়ার ম্যাচ হবে।

এক নম্বর ও দুই নম্বর দলের মধ্যে ফার্স্ট কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি জয়ী দল সরাসরি ফাইনালে চলে যাবে। এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে তৃতীয় ও চতুর্থ দল। তাদের মধ্যে জয়ী দল ফার্স্ট কোয়ালিফায়ার ম্যাচে হেরে যাওয়া দলের বিপক্ষে সেকেন্ড কোয়ালিফায়ার ম্যাচ খেলবে।

এই ম্যাচে জয়ী দল চলে যাবে ফাইনালে। অর্থাৎ প্লে অফের প্রথম দুটি দলের জন্য ফাইনালে যাওয়ার জন্য দুবার সুযোগ থাকবে। এবারের আসরে অংশ নেওয়া সাতটি দলের মধ্যে রয়েছে- ঢাকা প্ল্যাটুন, খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার্স, কুমিল্লা ওয়ারিয়র্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

চট্টগ্রাম একাদশ :

রায়াদ এমরিত, আভিস্কা ফার্নান্দো, জুনায়েদ সিদ্দিকী, ইমরুল কায়েস, নাসির হোসাইন, রায়ান বার্ল, নুরুল হাসান, চ্যাডউইক ওয়ালটন, রুবেল হোসাইন, নাসুম আহমেদ, মুক্তার আলি।

সিলেট থান্ডার্স :

মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, রনি তালুকদার, রুবেল মিয়া, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু, আন্দ্রে ফ্লেচার, ক্রিশ্মার, জনসন চালর্স, জীবন মেন্ডিস, নাভিনউল হক।

advertisement