advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

দেশে ফেরা হলো না লেবানন প্রবাসী মাহবুবের

বাবু সাহা,লেবানন
১২ ডিসেম্বর ২০১৯ ১৭:১৪ | আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯ ১৭:১৯
মাহবুবুর রহমান
advertisement

মাত্র কয়েকদিন পরেই দেশে ফেরার কথা ছিল মাহবুবের। এ কারণে প্রস্তুতিটা আগেই সেরে রেখেছিলেন তিনি। বিমান টিকিট, আউট পাসসহ সবকিছু রেডি। দেশে থাকা সন্তান আর আত্মীয় স্বজনদের জন্য কেনাকাটা করেছিলেন। কিন্তু সেই মাহেন্দ্রক্ষণ আসার আগেই প্রবাসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

গতকাল বুধবার লেবাননের স্থানীয় সময় দুপুর ২টায় সাঈদা জেলার হেলালিয়া এলাকায় নিজ বাসায় ইন্তেকাল করেন। মাহবুবুর রহমান (৩৮) দীর্ঘদিন ব্রেন টিউমারে আক্রান্ত ছিলেন তিনি ।

বাংলাদেশের কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার কাদেরাবাংগা গ্রামে বাড়ি মাহবুবের। দেশে তার স্ত্রী, দুই মেয়ে রয়েছে।

জীবিকার তাগিতে মাহবুবুর রহমান ৪ বছর আগে লেবানন যান। প্রবাস জীবনে দেশে পরিবার মোটামুটি ভালোই ছিলেন। কিন্তু ৩ মাস আগে তিনি ব্রেন টিউমারে আক্রান্ত হলে কোম্পানির মালিক তাকে চাকরি থেকে অব্যাহতি দেন। এর আগে তিনি অবৈধও হয়ে যান।

স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা নিয়ে দেশে যাওয়ার জন্য বৈরুত দূতাবাসে আবেদন করেন। ভিসা তালিকায় নাম আসার পর গত মঙ্গলবার বৈরুতে বাংলাদেশ দূতাবাসে উপস্থিত হয়ে আউটপাস ও বিমান টিকিট সংগ্রহ করেন।

আজ বৃহস্পতিবার দেশটির স্থানীয় সময় রাত ৯টায় এয়ার আরাবিয়া বিমানযোগে দেশে যাবার কথা ছিল তার। তার মৃত্যুর খবর জানার পর পুলিশ এসে তার মরদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

advertisement