advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

'ডাক'র সেঞ্চুরি করলেন শহীদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
১২ ডিসেম্বর ২০১৯ ১৯:৪৪ | আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯ ১৯:৪৪
ঢাকা প্লাটুনসের খেলোয়াড় শহীদ আফ্রিদি। ছবি : বিসিবি
advertisement

নীরব শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম হঠাৎ করেই সরব হয়ে উঠল। দর্শক খরার বঙ্গবন্ধু বিপিএলে শেরে বাংলায় এমন সরগরম দেখা যায় না। হঠাৎ করে এমন হওয়ার কারণ হলো ক্রিজে ব্যাটিং করতে এসেছেন পাকিস্তানের সাবেক হার্ড হিটার ব্যাটসম্যান শহীদ আফ্রিদি। কিন্তু হতাশ করলেন দর্শকদের, প্রথম বলেই ‘গোল্ডেন ডাক’ মেরে শ্মশান ঘাটের মতো শেরেবাংলাকে নীরব বানিয়ে ফিরলেন সাজঘরে।

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুনসের হয়ে খেলছেন আফ্রিদি। রাজশাহী রয়্যালসের বিপক্ষে যখন ধুঁকছিল ঢাকা, তখন তিনি ক্রিজে আসেন। কিন্তু ডাক মেরে দলকে আরও বিপদে ফেলেন। এর মধ্য দিয়ে ক্রিকেট ক্যারিয়ারে তিনি ডাক মারার সেঞ্চুরি করলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে আফ্রিদির ডাক অবশ্য ৪৪টি, তার মধ্যে টেস্টে ৬টি, ওয়ানডে ৩০টি ও টি-টোয়েন্টিতে ৮টি। আর বাকি ৫৬টি হলো স্বীকৃত ক্রিকেটে। অর্থ্যাৎ বিপিএল-পিএসএলের মতো আসরে এবং ঘরোয়া ক্রিকেটের স্বীকৃত টুর্নামেন্টে। ১০০টি ডাকের মধ্যে তিনি ক্যাচ আউট হয়েছেন ৬৮টিতে, বোল্ড হয়েছেন ২২টিতে, এলবিডব্লিউ হয়েছেন ৬টিতে ও রানআউট হয়েছেন ৪টিতে।

অভিজ্ঞ আফ্রিদি পারতেন আজকে দলকে বিপদের মুখ থেকে টেনে নিয়ে ভালো সংগ্রহ এনে দিতে। প্রায় ৮৪ লাখ টাকার বিনিময়ে খেলতে আসা এই ডানহাতি ব্যাটসম্যান চরম ব্যর্থ হলেন প্রথম ম্যাচেই। শুরুর দিকে বিজয়ের ৩৮ ও শেষ দিকে মাশরাফির ১৮ রানের বিনিয়ে ঢাকা ১৩৪ রানের টার্গেট দেয়। এই রান রাজশাহী টপকে যায় ৯ উইকেট হাতে রেখেই।

advertisement