advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ভারত সফরে যাচ্ছেন না স্বরাষ্ট্রমন্ত্রীও

নিজস্ব প্রতিবেদক
১২ ডিসেম্বর ২০১৯ ২০:১৩ | আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৯ ০১:২২
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
advertisement

ভারত সফর স্থগিত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আগামীকাল শুক্রবার ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার আমন্ত্রণে তার ভারত সফরে যাওয়ার কথা ছিল।  এর আগে পূর্বনির্ধারিত ভারত সফর বাতিল করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রীর আসন্ন ভারত সফর নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

শরীফ মাহমুদ অপু বলেন, ‘সফরটি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে স্বরাষ্ট্রমন্ত্রী মেঘালয় সফর করবেন। এ সফর জানুয়ারি অথবা ফেব্রুয়ারি মাসে হতে পারে।’

এদিকে, আজ বৃহস্পতিবার তিন দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের নয়া দিল্লিতে যাওয়ার কথা ছিল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের।  তার বদলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ভারত সফরে গেছেন। রাষ্ট্রীয় অন্য কাজ থাকায় পররাষ্ট্রমন্ত্রী ভারত সফর বাতিল করেছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে।

অন্যদিকে, ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম এনডিটিভি দাবি করেছে, ভারতের নাগরিক সংশোধনী বিল (সিএবি) পাস হওয়ার পর দেশটির উত্তর-পূর্বাঞ্চলে সৃষ্ট সহিংসতার জন্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ভারত সফর বাতিল করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী ডয়েচে ভেলে‘কে বলেন, ‘আমায় বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকতে হবে। আমার প্রতিমন্ত্রী দেশের বাইরে মাদ্রিদে আছেন। পররাষ্ট্র সচিব হেগ-এ। দেশে চাহিদা বাড়তে থাকায় আমি ভারত সফর বাতিল করেছি। জানুয়ারিতে দিল্লি যাব। আর যে অনুষ্ঠানে আমার যাওয়ার কথা ছিল, সেখানে আমি ডিজি-কে পাঠাচ্ছি।’

advertisement