advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

দেশের অর্থনীতি অনন্য উচ্চতায়

নিজস্ব প্রতিবেদক
১৩ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৯ ০০:০৪
advertisement

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের অর্থনীতি এখন অনন্য উচ্চতায় অবস্থান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এদেশ উন্নয়নের সব ক্ষেত্রে রোল মডেল। স্পিকারের সঙ্গে কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া গতকাল তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক

সম্পর্কোন্নয়ন, সংসদীয় কার্যক্রম, সংসদীয় মৈত্রী গ্রুপ, ব্যবসা-বাণিজ্যের প্রসার ও কসোভোর আর্থসামাজিক অবস্থা নিয়ে আলোচনা করেন।

শিরীন শারমিন বলেন, কসোভো নতুন স্বাধীন দেশ হিসেবে উদীয়মান। সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠা করার মাধ্যমে দুদেশের সম্পর্ক সুদৃঢ় করা সম্ভব। তিনি বলেন, বাংলাদেশ ইতোমধ্যে উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। বাংলাদেশে এখন বিনিয়োগের ইতিবাচক পরিবেশ রয়েছে। এ সময় তিনি রাষ্ট্রদূতের মাধ্যমে কসোভোর ব্যবসায়ী সমাজকে পাটজাতপণ্যের প্রসার- যা পরিবেশবান্ধব, ওষুধশিল্প ও ১০০টি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের জনগণ খুব আন্তরিক। কসোভোর জনগণের সঙ্গে বাংলাদেশের সবচেয়ে বড় মিল হচ্ছে দুদেশের জনগণই দৃঢ় পারিবারিক বন্ধনে বিশ্বাসী। বাংলাদেশের সঙ্গে কসোভোর বন্ধন সুদৃঢ় করতে কূটনৈতিক সম্পর্ক বৃদ্ধি করতে সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, বাংলাদেশ স্বল্প সময়ে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে, যা অনুসরণযোগ্য। এ সময় তিনি স্পীকারকে কসোভোর আর্থসামাজিক অবস্থান তুলে ধরে বাংলাদেশে সহযোগিতা কামনা করেন।

সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

advertisement