advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জামিন নিয়ে কিছু করার নেই

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম
১৩ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৯ ০০:০৪
advertisement

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে সরকারের কিছু করার নেই। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে বিচার বিভাগ পূর্ণ স্বাধীনতা ভোগ করছে। খালেদা জিয়ার মামলা দুর্নীতির মামলা। জামিন হবে কিনা এটি আদালতের

এখতিয়ার। এখানে সরকারের করার কিছু নেই। গতকাল বৃহস্পতিবার কুড়িগ্রাম জেলা স্টেডিয়ামে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আইন-আদালত মানে না, বিচারের রায় মানে না। আদালতের ওপর চাপ দিতে কোর্ট প্রাঙ্গণকে হাঙ্গামা করে রণাঙ্গনে পরিণত করে। এই বিএনপির হাতে দেশ কী নিরাপদ থাকবে?’ বিএনপির রাজনীতি ভুলের চোরাবালিতে আটকে গেছে। বিএনপি এখন পথ হারিয়ে দিশাহারা পথিকের মতো। বিএনপি দুর্বার আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে চায়। বিএনপির আন্দোলনের হুমকিতে সরকার ভয় পায় না। এগারো বছর ধরে আন্দোলনের হাঁকডাক শোনা যাচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বঙ্গবন্ধুর পর ৪৪ বছরে প্রধানমন্ত্রী, প্রেসিডেন্ট, রাষ্ট্রনায়ক যাই বলুনÑ শেখ হাসিনার মতো সৎ ও সাহসী একজনও আসেনি। বাংলাদেশে গত ৪৪ বছরে শেখ হাসিনা সব থেকে সফল কূটনীতিক। শুধু বাংলাদেশ নয়, আজকে সারাবিশ্বের সেরা প্রধানমন্ত্রীদের মধ্যে অন্যতম একজন আমাদের প্রধানমন্ত্রী।

নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, কমিটি করতে গিয়ে দল ভারী করার জন্য খারাপ বা সুবিধাবাদী লোকদের দলে টানবেন না। খারাপ লোকেরা সুসময়ের বসন্তের কোকিল। আওয়ামী লীগের অনেক লোক আছেন, বাইরের লোক ভাড়া করার দরকার নেই। প্রতিনিধিরা যেন মনে রাখেন, শেখ হাসিনার মনোনীত নেতা হয়ে নৌকার বিরোধিতা করবেন না।

কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠে গতকাল দুপুর ১২টায় জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশচন্দ্র সেন। প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

advertisement