advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

আপিল বিভাগের আদেশে জাতি স্তম্ভিত

নিজস্ব প্রতিবেদক
১৩ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৯ ০০:০৪
advertisement

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় দ-িত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন সর্বোচ্চ আদালতেও নাকচ হয়ে গেছে। বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সুপ্রিমকোর্টের আপিল বিভাগের আদেশে বিএনপিসহ জাতি স্তম্ভিত হয়েছে। তিনি বলেন, যে রায় হয়েছে,

সেই রায়ে আমরা হতাশ এবং ক্ষুব্ধ। জাতি পুরোপুরিভাবে স্তম্ভিত। যে প্রত্যাশা মানুষের মধ্যে ছিলÑ অন্তত সর্বোচ্চ বিচারব্যবস্থায় তাদের প্রিয় নেতা ন্যায়বিচার পাবেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সেই ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

গতকাল রাতে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রতিক্রিয়া জানান। স্কাইপে দলের ভারপ্রাপ্ত তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে দলের ভাইস চেয়ারম্যান সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন আপিল বিভাগের রায়ের বিস্তারিত তুলে ধরেন।

রবিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ : এদিকে খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের অংশ হিসেবে আগামী রবিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব। ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রবিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল হবে। ঢাকা মহানগরের প্রতিটি থানায় বেলা ২টার পর থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

advertisement