advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা ধুনটে ইজতেমার অনুমতি বাতিল

নিজস্ব প্রতিবেদক বগুড়া
১৪ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ০০:৫৩
advertisement

বগুড়ার ধুনট উপজেলায় সরুগ্রাম উচ্চবিদ্যালয় মাঠে তিন দিনব্যাপী ৪২তম আঞ্চলিক ইজতেমার সরকারি অনুমতি বাতিল করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে শুক্রবার দুপুরের দিকে ধুনট থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে ইজতেমার অনুমতি বাতিল করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম উচ্চবিদ্যালয় মাঠে ১৯৭৭ সাল থেকে ধারাবাহিকভাবে ইজতেমা অনুষ্ঠিত হয়। স্থানীয়ভাবে এটা দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ব ইজতেমা হিসেবে পরিচিত। স্বাধীনতার পর দেশে দুইটি ইজতেমা অনুষ্ঠিত হতো। এর মধ্যে টঙ্গি বিশ্ব ইজতেমা এবং অপরটি ধুনটের সরুগ্রাম বিশ্ব ইজতেমা। প্রতিবছর টঙ্গি বিশ্ব ইজতেমা সফল করার লক্ষ্যে এক মাস আগে সরুগ্রামের ইজতেমা অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় মাওলানা সাদ অনুসারীরা ১৯, ২০ ও ২১ ডিসেম্বর সরুগ্রামে ইজতেমা আয়োজনের দিন নির্ধারণ করেন।

আয়োজক কমিটির আবেদনের পরিপ্রেক্ষিতে ২৬ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মাইনুর আমিন স্বাক্ষরিত এক চিঠিতে ইজতেমার অনুমতি দেন। কিন্তু আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা থাকায় ১২ ডিসেম্বর সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মাইনুর আমিন স্বাক্ষরিত অপর এক চিঠিতে ইজতেমার অনুমোদন বাতিল করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ধুনট থানার ওসিকে নির্দেশ দেন।

ধুনট থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ইজতেমার সব ধরনের কার্যক্রম বন্ধ করতে আয়োজক কমিটিকে চিঠি দেওয়া হয়েছে।

advertisement