advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

আ.লীগে বিদ্রোহীর ছড়াছড়ি বিএনপির একক প্রার্থী

সাহেদ হোসেন দিপু হাইমচর (চাঁদপুর)
১৪ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ০০:৫৩
advertisement

আসন্ন হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগে বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি। অপর দিকে বিএনপির একক প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে বর্তমান চেয়ারম্যান ও দলের উপজেলা সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারীকে এককভাবে মনোনয়ন দিলেও বিদ্রোহী হয়েছেন আরও তিনজন। এ ছাড়া ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোনো দলীয় মনোনয়ন না দিলেও সেখানে ডজনখানেক প্রার্থী মনোনয়ন জমা দিয়ে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। অপরদিকে বিএনপি থেকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান একজন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জানা যায়, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক নূর হোসেন পাটওয়ারী হলেন দলীয় প্রার্থী। অন্যদিকে বিদ্রোহী কিংবা স্বতন্ত্র হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদার, সহ-সভাপতি শাহজাহান মিয়া, উপজেলা যুবলীগ সাবেক সভাপতি আতিকুর রহমান পাটওয়ারী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদেও আওয়ামী লীগ পরিচয় দিয়ে ১০ প্রার্থী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন হাজী ইসহাক খোকন। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক জিএম ফজলুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা বেগম। আওয়ামী লীগের মনোনীত ও বিদ্রোহীসহ চার প্রার্থী বিএনপির একক প্রার্থীর সঙ্গে ভোটের লড়াইয়ের জন্য প্রস্তুত হচ্ছেন। ভাইস চেয়ারম্যান পদে বিএনপির একক প্রার্থীর সঙ্গে আওয়ামী লীগ সমর্থিত ১০ প্রার্থী ভোট যুদ্ধে নামতে প্রস্তুতি নিয়েছেন। বিএনপির একক প্রার্থী এবং আওয়ামী লীগের একাধিক প্রার্থী হওয়ায় উপজেলাজুড়েই রয়েছে আলোচনা-সমালোচনার ঝড়। তবে ২২ তারিখ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষে দিনে কে কে মাঠে থাকবেন, তা দেখার অপক্ষোয় রয়েছে হাইমচরবাসী।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই প্রথম হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে সব কেন্দ্রে ইভিএম পদ্ধতির মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন করতে উপজেলা নির্বাচন অফিস কাজ করে যাচ্ছে। আগামী ১৩ জানুয়ারি উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের অংশগ্রহণে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করেছেন নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসেন।

advertisement