advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত 

টেকনাফ প্রতিনিধি
১৪ ডিসেম্বর ২০১৯ ১২:২৩ | আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ১২:৩০
প্রতীকী ছবি
advertisement

কক্সবাজারের টেকনাফে গ্রেপ্তারের পর পুলিশের হাতে কথিত বন্দুকযুদ্ধে দুজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। আজ শনিবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী গাজী পাড়ার পশ্চিমে পাহাড়ে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার এলাকার মো. আমিন ওরফে নুর হাফেজ (৩২)। তিনি মাদককারবারি সিন্ডিকেটের সদস্য বলে জানা গেছে। অপরজন তার সহযোগী হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী এলাকার মোহাম্মদ সোহেল (২৭)।

পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার রাতে র‌্যাব-৭ এর একটি দল ৮ লাখ পিস ইয়াবা, ৬টি আগ্নেয়াস্ত্রসহ মাদক ব্যবসায়ী মো. আমিন ওরফে নুর হাফেজ, মোহাম্মদ সোহেল, সৈয়দ নুর ও সৈয়দ আলম প্রকাশ কালুকে আটক করে। পরের দিন শুক্রবার বিকেলে তাদের পুলিশের কাছে সোপর্দ করে র‌্যাব এবং তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়।

পরে জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের নিয়ে ইয়াবা উদ্ধারে অভিযানে নামে পুলিশ। পরে রঙ্গিখালী গাজী পাড়ার পশ্চিমে পাহাড়ে পৌঁছার সঙ্গে সঙ্গে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে।

পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এ সময় মাদক কারবারিদের গুলিতে টেকনাফ থানা পুলিশের এসআই কামরুজ্জামান, এএসআই মিশকাত, সঞ্জীব দত্ত, কনস্টেবল মহিউদ্দিন, সেকান্দর গুলিবিদ্ধ হয়। একপর্যায়ে হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মাদব ব্যবসায়ী মো. আমিন প্রকাশ নুর হাফেজ ও মোহাম্মাদ সোহেলকে উদ্ধার করা হয়।

পরে তাদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। লাশ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাপসাতাল মর্গে রাখা হয়েছে।

ঘটনাস্থল থেকে ৬টি দেশীয় এলজি, ১৮ রাউন্ড কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা, ৯৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

advertisement