advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

১৬ ডিসেম্বর বন্ধ থাকবে রাজধানীর যেসব সড়ক

নিজস্ব প্রতিবেদক
১৪ ডিসেম্বর ২০১৯ ১৬:৪০ | আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ১৮:৫৩
১৬ ডিসেম্বর এ সড়কগুলো বন্ধ থাকবে বলে জানিয়েছে ডিএমপি
advertisement

মহান বিজয় দিবস উপলক্ষে আগামী ১৬ ডিসেম্বর জাতীয় প্যারেড স্কয়ারে কুচকাওয়াজ করবে সম্মিলিত সামরিক বাহিনী। এ দিন জাতীয় প্যারেড স্কয়ারসংলগ্ন এলাকায় নিরাপত্তার স্বার্থে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।  অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের স্টিকারযুক্ত যানবাহন ছাড়া অন্যান্য যানবাহনকে ১৬ ডিসেম্বর সকাল সাড়ে ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজধানীর কয়েকটি সড়ক পরিহার করে বিকল্প সড়কে চলাচলের জন্য পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি’র পক্ষ থেকে যেসব সড়ক পরিহার করতে বলা হয়েছে, সেগুলো হলো-

১. খেজুরবাগান ক্রসিং থেকে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণি হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত।

২. শ্যামলী শিশু মেলা ক্রসিং থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণি পর্যন্ত।

৩. প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড পর্যন্ত।

৪. বিজয় সরণি ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত।

৫. প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।

ডিএমপি জানিয়েছে, আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ উপলক্ষে ঢাকার আমিনবাজার হয়ে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে ভোর সাড়ে ৪টা থেকে ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিরা সাভার স্মৃতিসৌধে যাওয়া-আসা করবেন। এ উপলক্ষে ১৫ ডিসেম্বর দিবাগত রাত ৩টা থেকে থেকে ১৬ ডিসেম্বর সকাল সাড়ে ৯টা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ বড় গাড়িগুলোকে গাবতলী-আমিনবাজার ব্রিজ-সাভার রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা বিমানবন্দর রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করার জন্য অনুরোধ করা হয়েছে।

অনুরূপভাবে পাটুরিয়া বা আরিচা ঘাট থেকে আমিনবাজার হয়ে ঢাকাগামী গাড়ির চালক/ব্যবহারকারীকে নবীনগর বাজার থেকে আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করার জন্য অনুরোধ করেছে ডিএমপি।

এ ছাড়া টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনগুলো কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশের জন্য পরামর্শ দিয়েছে ডিএমপি।

advertisement