advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

‘সংবাদ ‌সংগ্রহের জন্য যৌন সম্পর্কে জড়ান নারী সাংবাদিকরা’

অনলাইন ডেস্ক
১৪ ডিসেম্বর ২০১৯ ১৭:২৬ | আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ২৩:৪১
ফক্স নিউজের সঞ্চালক জেসি ওয়াট্টার্স। ছবি : সংগৃহীত
advertisement

সংবাদ ‌সংগ্রহের জন্য নারী সাংবাদিকরা যৌন সম্পর্কে জড়ান বলে মন্তব্য করেছেন মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের সঞ্চালক জেসি ওয়াট্টার্স। তার এ মন্তব্যের পর যুক্তরাষ্ট্রজুড়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, গত বুধবার জেসি ওয়াট্টার্স তার সঞ্চালিত ‘দ্য ফাইভ’ অনুষ্ঠানে এ বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘হলিউড তো বটেই। বাস্তব জীবনেও এক্সক্লুসিভ খবরের সন্ধানে নারী সাংবাদিকরা প্রায়শই যৌন সম্পর্কে লিপ্ত হন।

তিনি দাবি করেন, প্রায়ই এমনটি ঘটে থাকে। তবে এখানেই থেমে থাকেননি যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টেলিভিশন সঞ্চালক। নিজের যুক্তির পেছনে উদাহরণও টেনেছেন তিনি।

জেসি বলেন, ‘আলি ওয়াটকিন্স নামে এক সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ ছিল যে- তিনি ‘‘স্কুপ’এর সন্ধান পেতে তারই এক ‘‘সোর্স’’ এর শয্যাসঙ্গিনী হয়েছিলেন। শুধু তাই নয়, দীর্ঘ চার বছর ধরে সেই ‘‘সোর্স’’ এর সঙ্গে আলি ওয়াটকিন্সের যৌন সম্পর্ক ছিল, যা কাজে লাগিয়ে আলি তার কর্মজীবনে প্রচুর ‘‘এক্সক্লুসিভ স্টোরি’’ করেছিলেন।’

জেসি এমন বিতর্কিত মন্তব্য করার পর স্বাভাবিকভাবেই তার দিকে সমালোচনার তির ধেয়ে আসছে। অনেকেই তার এই ধরনের মন্তব‌্যকে ‘অসম্মানজনক’ এবং ‘অবমাননাকর’ বলে অভিহিত করেছেন।

জেসি ওয়াট্টার্সের এমন মন্তব্যের প্রবল বিরোধিতা করেছেন ‘সিএনএন’-এর সঞ্চালক এস ই কাপ। তিনি লেখেন, ‘এই ধরনের মন্তব‌্য ভিত্তিহীন এবং অত‌্যন্ত কুরুচিপূর্ণ। ফক্স নিউজের উচিত এর প্রতিবাদ করা এবং নিজেদের চ‌্যানেলের নারী সাংবাদিকদের পাশে দাঁড়ানো।’

এদিকে, হলিউডের বিখ‌্যাত পরিচালক ক্লিন্ট ইস্টউড তার আসন্ন ছবি ‘রিচার্ড জুয়েল’ ছবিতে দেখিয়েছেন ‘এক্সক্লুসিভ নিউজ’ এর খোঁজে এক নারী সাংবাদিক এফবিআই এজেন্টের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হচ্ছেন। এ নিয়ে বেশ বিতর্ক ছড়িয়েছে। ওয়াট্টার্সের মন্তব‌্য সেই বিতর্ককে আরও উসকে দিল।

advertisement