advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

খাগড়াছড়িতে দুই চাঁদাবাজ আটক

খাগড়াছড়ি প্রতিনিধি
১৪ ডিসেম্বর ২০১৯ ১৯:৫৫ | আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ১৯:৫৫
নিতু চাকমা (বামে) ও পল্লীময় ত্রিপুরা। ছবি : আমাদের সময়
advertisement

খাগড়াছড়ি সদর উপজেলায় দুই চাঁদাবাজকে আটক করেছে সেনাবাহিনীর সদস্যরা। আজ শনিবার দুপুরে উপজেলার পেরাছড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, পল্লীময় ত্রিপুরা (৩৪) ও নিতু চাকমা (৩৫)। তারা ইউপিডিএফ (মূল) সদস্য বলে জানা গেছে।

আটকের সময় এই দুজনের কাছ থেকে দুটি পিস্তল, দুটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, তিনটি মোবাইল ফোন, একটি মোটরসাইকেল ও মোবাইল নম্বর সম্বলিত নোটবুক উদ্ধার করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুর ২টায় সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের একটি আভিযানিক দল পেরাছড়া এলাকায় অভিযানে যায়। সেখানে গিয়ে চাঁদাবাজির সত্যতা পেয়ে তাদেরকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা দীর্ঘদিন ধরে পাহাড়ি এলাকার সাধারণ জনগণকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিলেন বলে স্থানীয়রা অভিযোগ করেন। চিহ্নিত এই চাঁদাবাজদের গ্রেপ্তারের খবরে স্থানীয়দের মধ্যে স্বস্তি লক্ষ্য গেছে এবং অবৈধ চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেপ্তারে সেনাবাহিনীর চলমান অভিযান অব্যাহত রাখারও অনুরোধ জানান তারা।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পাহাড়ের শান্তি প্রতিষ্ঠায় অবৈধ অস্ত্র উদ্ধার এবং চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেপ্তারে অভিযান চলমান থাকবে এবং এ বিষয়ে স্থানীয় জনসাধারণের সহযোগিতাও চায় সেনাবাহিনী।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশীদ দৈনিক আমাদের সময়কে বলেন, ‘দুই ব্যক্তিকে আটক করার কথা শুনেছি।’

এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশের কাছে ওই চাঁদাবাজদেরকে হস্তান্তর করা হয়নি বলেও জানান ওসি।

advertisement