advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

এবার বর-কনের মালাবদল পেঁয়াজ-রসুনে!

অনলাইন ডেস্ক
১৫ ডিসেম্বর ২০১৯ ১১:২১ | আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯ ১১:২৩
বর-কনের মালাবদল পেঁয়াজ-রসুনে। ছবি : সংগৃহীত
advertisement

পেঁয়াজের দাম দিন দিন বেড়েই চলেছে। তাইতো, বিয়েবাড়ির উপহারের তালিকায় সহজেই জায়গা করে নিয়েছে এটি। শুধু উপহার হিসেবেই নয়, বরং ফুলের মালাতেও জায়গা করে নিল পেঁয়াজ। এবার পেঁয়াজ-রসুন দিয়ে গাঁথা মালায় মালাবদল করেছেন বর-কনে। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে ভারতের বারাণসীতে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, পেঁয়াজ-রসুন দিয়ে তৈরি মালায় ফুল যে একেবারেই ছিল না এমনটা নয়। তবে সেসব ছাপিয়ে জ্বলজ্বল করেছে রান্নার এই দুই উপকরণ! এখানেই শেষ নয়, ওই বিয়েতে বর-কনেকে ঝুড়ি ঝুড়ি পেঁয়াজও উপহার দিয়েছেন আমন্ত্রিতরা।

এমন খবরে সমাজবাদী পার্টির কমল পাটেল বলেন, ‌‘গত মাস থেকে আকাশ ছোঁয়া দাম পেঁয়াজের। সোনার বদলে এখন মানুষ পেঁয়াজ কিনে জমাতে পারলে বেঁচে যায়। ফলে বিয়েতেও উপহার হিসেবে বা মালায় জায়গা করে নিচ্ছে পেঁয়াজ।’

ওই দলেরই আরেক নেতা সত্যপ্রকাশের দাবি, পেঁয়াজের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিরোধিতা করেই এভাবে প্রতীকী প্রতিবাদ জানালেন দম্পতি। সমাজকে বার্তা দিলেন, যা হচ্ছে ঠিক হচ্ছে না। এভাবে মানুষের মুখের গ্রাস কেড়ে নেওয়া ঠিক নয়।

প্রসঙ্গত, পেঁয়াজের আকাশ ছোঁয়া দাম নিয়ে এর আগেও বহুবার প্রতিবাদ জানিয়েছে সমাজবাদী পার্টি। যদিও তাতে বারাণসীতে একচুলও কমেনি পেঁয়াজের দাম।

advertisement