advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

নাগরিকত্ব আইন: তৃতীয় দিনের মতো জ্বলছে পশ্চিমবঙ্গ

অনলাইন ডেস্ক
১৫ ডিসেম্বর ২০১৯ ১৩:৪৫ | আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯ ১৫:২৬
ভারতের নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভ. ছবি : সংগৃহীত
advertisement

ভারতের নাগরিকত্ব আইনের প্রতিবাদে রোববার টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ চলছে পশ্চিমবঙ্গে। এর আগে শুক্র ও শনিবার রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ ও একাধিক ট্রেনে অগ্নিসংযোগ করে বিক্ষোভকারীরা।

ঘটনার পরিপ্রেক্ষিতে কড়া হুঁশিয়ারি দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় শান্তিতে আন্দোলনের আহ্বান জানান। তিনি বলেন, ‘রাষ্ট্রীয় সম্পত্তি নষ্ট করলে ছেড়ে কথা বলা হবে না।’

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে,শুক্র ও শনিবারের ভয়ানক পরিস্থিতি বিরাজ না করলেও রোববার টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করেছে বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীরা আজ সকালে মুরারই হিয়াতননগর, মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে ও বীরভূমের জাতীয় সড়কের ওপর টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে। এ ছাড়া গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ করা হয় উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায়।

অপরদিকে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তৃণমূল ও কংগ্রেসের পক্ষ থেকেও মিছিল করা হচ্ছে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে।

শুধু তাই নয়, গত দুদিনের মতো রোববারও শিয়ালদহ, হাওড়া ও কলকাতা স্টেশন থেকে একাধিক দূরপাল্লার ও লোকাল ট্রেন চলাচল বাতিল করা হয়েছে। যার ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এর আগে শুক্রবার উলুবেরিয়া, বেলেডাঙ্গা আর শনিবার কৃষ্ণপুর-লালগোলায় ট্রেনে আগুন, ভাঙচুর, অবরোধের ঘটনা ঘটায় বিক্ষোভকারীরা।

advertisement