advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

২৪ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয় দফায় অস্ত্র উদ্ধার করল সেনাবাহিনী

খাগড়াছড়ি প্রতিনিধি
১৫ ডিসেম্বর ২০১৯ ১৫:৫৬ | আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯ ১৫:৫৬
advertisement

খাগড়াছড়ির সদর উপজেলায় ২৪ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয় দফায় অস্ত্র উদ্ধার করেছে জেলা সেনা জোনের একটি দল। আজ রোববার সকাল ৯টা ৪৫ মিনিটে উপজেলার পল্টন জয়পাড়া এলাকা থেকে একটি ভারতীয় রাজপুত ম্যাগনাম শট গান এবং ৩০টি অ্যামুনিশন উদ্ধার করা হয়।

খাগড়াছড়ির সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রশিদ দৈনিক আমাদের সময় অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, অস্ত্র উদ্ধারের বিষয়টি থানায় জানানো হয়েছে। সেনা জোনের দলটি এখনো অভিযানে আছে। এই অভিযান শেষ হলে পুলিশের কাছে অস্ত্র হস্তান্তর করা হবে। শুনেছি এ ঘটনায় আটক আছে, তবে কয়জনকে আটক করা হয়েছে তা এখনো নিশ্চিত করে বলা হয়নি।   

এর আগে গতকাল শনিবার দুপুরে উপজেলার পেরাছড়া এলাকা থেকে দুটি বিদেশি পিস্তল এবং তিনটি গুলি উদ্ধার করে খাগড়াছড়ি সেনা জোন। 

জানা গেছে, সদর উপজেলার পেরাছড়া এলাকায় গতকাল দুপুরে বিশেষ অভিযান পরিচালনা করে সেনা জোনের একটি দল। ওই অভিযানে উপজাতি সশস্ত্র সংগঠন ইউপিডিএ’র মূল দলের নিতু চাকমা (৩৫) ও পলিময় ত্রিপুরাকে (৩৪) আটক করা হয়। এ সময় যুক্তরাষ্ট্র থেকে তৈরি করা দুটি বিদেশি পিস্তল (ম্যাগাজিনসহ), তিনটি গুলি ও অন্য দ্রব্য সামগ্রী জব্দ করা হয়।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আজ সকাল ৯টা ৪৫ মিনিটে সদর উপজেলার পল্টনজয়পাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে একটি ভারতীয় রাজপুত ম্যাগনাম শট গান এবং ৩০টি অ্যামুনিশন উদ্ধার করা হয়েছে।

আটক ব্যক্তিদের মধ্যে নিতু চাকমা ইউপিডিএফ গণতান্ত্রিক’র কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমাসহ পাঁচ হত্যাকাণ্ডের অন্যতম আসামি। গত বছরের ৪ মে জ্যোতি চাকমাকে হত্যা করা হয়।

advertisement