advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

অদ্যম গতির বাংলাদেশকে বিশ্ব গণমাধ্যমে তুলে ধরুন : বিদেশি সাংবাদিকদের উদ্দেশে তথ্যমন্ত্রী

১৬ ডিসেম্বর ২০১৯ ০০:০০
আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ০০:০৮
advertisement

অদ্যম গতির বাংলাদেশকে বিশ্ব গণমাধ্যমে তুলে ধরার জন্য সফররত বিদেশি গণমাধ্যম প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

গতকাল সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বিশ্বের ২০টি দেশ থেকে আগত ৩৬ জন গণমাধ্যম প্রতিনিধির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের ‘ভিজিট বাংলাদেশ’ আয়োজনের আওতায় ওই প্রতিনিধিরা বাংলাদেশে এসেছেন। তথ্য সচিব আবদুল মালেক ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগের মহাপরিচালক সামিয়া হালিমসহ পদস্থ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সফররত গণমাধ্যম প্রতিনিধিরা আলজেরিয়া, ব্রাজিল, চেক প্রজাতন্ত্র, জার্মানি, মিসর, ইন্দোনেশিয়া, ভারত, নেপাল, নাইজেরিয়া, ফিলিপাইন, পর্তুগাল, পোল্যান্ড, মালদ্বীপ, উজবেকিস্তান, কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, থাইল্যান্ড, তুরস্ক, যুক্তরাজ্য ও সংযুক্ত আরব আমিরাত থেকে এসেছেন।

১৪ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত এ সফরে এই প্রতিনিধিরা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি, ধানম-ি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর, সুন্দরবনসহ বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ করবেন। জাতীয় প্যারেড স্কয়ারে বিজয় দিবসে প্যারেডও উপভোগ করবেন তারা।

অবৈধ ডিটিএইচ উচ্ছেদ অভিযান ১ জানুয়ারি থেকে : আগামী বছরের ১ জানুয়ারি থেকে অবৈধ ডিটিএইচ উচ্ছেদ অভিযানের কথা ঘোষণা করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, এর আগে আমরা ঘোষণা দিয়েছিলাম ১৫ ডিসেম্বরের মধ্যে অবৈধ ডিটিএইচগুলো সরিয়ে নিতে হবে। এগুলোর মাধ্যমে বাংলাদেশে প্রতিবছর ৭০০ থেকে ১০০০ কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। তবে অন্যান্য কাজের সুবিধার্থে আমরা এটি ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করছি।

advertisement