advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আলোর রেখায় ইমরুল

ক্রীড়া প্রতিবেদক
১৬ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ০০:১০
advertisement

ভারত সফরে টেস্ট দলে ছিলেন। নিজেকে মেলে ধরতে পারেননি। সমালোচনার তীরে রীতিমতো বিদ্ধ হয়েছেন। জাতীয় দলের জার্সিতে বিবর্ণ ইমরুল কায়েস। তবে চলমান বঙ্গবন্ধু বিপিএলে আলো কেড়েছেন। ছন্দ ফিরে পেয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই ব্যাটসম্যান! ঢাকায় অনুষ্ঠিত বিপিএলের প্রথম পর্ব শেষে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানের তালিকায় শীর্ষে ইমরুল কায়েস।

বঙ্গবন্ধু বিপিএলে লোকাল ক্রিকেটাররা দাপট দেখাচ্ছেন। গত শনিবার ঢাকায় প্রথম পর্বের খেলা শেষ হয়েছে। সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় সেরা পাঁচে থাকা চারজনই স্থানীয় ক্রিকেটার। এরা হলেনÑ ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন। বল হাতেও সফল বাংলাদেশের ক্রিকেটাররা। সেরা পাঁচে আছেন তিনজনÑ অলক কাপালি, সৌম্য সরকার এবং ফরহাদ রেজা।

চট্টগ্রামের হয়ে খেলছেন ইমরুল। তার দল তিন ম্যাচ খেলেছে। ৫৮.৫০ গড়ে ১১৭ রান করেছেন ইমরুল। সর্বোচ্চ ৬১। অভিজ্ঞ এই ব্যাটসম্যান জানান, তিনি খেলাটা উপভোগ করছেন। ভারত সফরে নিজের পারফরম্যান্সে হতাশ ইমরুল। বলেছেন, ‘তার আরও ভালো খেলা উচিত ছিল।’ ওয়ালটন আছেন দ্বিতীয় স্থানে। চট্টগ্রামের হয়ে খেলছেন তিনি। তিন ম্যাচে ৫৮.৫০ গড়ে ১১৭ রান করেছেন। সর্বোচ্চ ৫০। তিনে থাকা সিলেট থান্ডারের মিঠুন ৫৬ গড়ে ১১২ রান করেছেন। সর্বোচ্চ ৮৪*। চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে ঢাকা প্লাটুনের তামিম ইকবাল (১১০) ও সিলেট থান্ডারের মোসাদ্দেক হোসেন (১০৯)।

বোলিংয়ে শীর্ষস্থানটা দখল করেছেন থিসারা পেরেরা। ঢাকা প্লাটুনের হয়ে খেলছেন তিনি। ৩ ম্যাচে ৯.৫৭ ইকোনমিতে ৫ উইকেট শিকার করেছেন। সেরা বোলিং ফিগার ৫/৩০। রাজশাহী রয়্যালসের অলক কাপালি তালিকার দ্বিতীয় স্থানে আছেন। তিনি ২ ম্যাচে ৫ ইকোনমিতে ৪ উইকেট তুলে নিয়েছেন। সেরা ৩/১৭। পার্টটাইমার বোলার হলেও তিনে আছেন সৌম্য সরকার। কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে খেলছেন তিনি। ২ ম্যাচে ৮.৫০ ইকোনমিতে ৪ উইকেট পেয়েছেন। সেরা ২/১২। তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে রংপুর রেঞ্জার্সের গ্রিগরি (২ ম্যাচে ৪) ও রাজশাহী রয়্যালসের ফরহাদ রেজা (২ ম্যাচে ৩ উইকেট)।

ঢাকা পর্বে শতভাগ সাফল্য পেয়েছে রাজশাহী। টানা দুই ম্যাচেই জয় পেয়েছে পদ্মাপারের দলটি। রাজশাহী আছে টেবিলের শীর্ষে। দ্বিতীয় স্থানে ঢাকা (৩ ম্যাচে ২ জয়, ১ হার)। তিনে আছে চট্টগ্রাম (৩ ম্যাচে ২ জয়, ১ হার)। পরের স্থানে আছে যথাক্রমে খুলনা, কুমিল্লা, সিলেট ও রংপুর।

আগামীকাল থেকে চট্টগ্রাম পর্ব শুরু। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে খুলনা-রাজশাহী। দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের প্রতিপক্ষ সিলেট।

advertisement
Evall
advertisement