advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

অস্ট্রেলিয়াকে জেতালেন স্টার্ক-লায়ন

ক্রীড়া ডেস্ক
১৬ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ০০:১০
advertisement

পার্থে মিচেল স্টার্কের গতি-সুইং আর নাথান লায়নের স্পিনে যুগলবন্দি জমে উঠল দারুণ। খানিকটা সঙ্গত করলেন প্যাট কামিন্স। নিউজিল্যান্ডকে চার দিনেই হারিয়ে অস্ট্রেলিয়া মেতে উঠল বড় জয়ের মূর্ছনায়।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে পার্থে নিউজিল্যান্ডকে ২৯৬ রানে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে ১-০ তে। ম্যাচের চতুর্থ দিন রবিবার নিউজিল্যান্ডকে ৪৬৮ রানের লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। কিউইরা গুটিয়ে গেছে ১৭১ রানে। স্টার্ক ও লায়ন উইকেট নিয়েছেন চারটি করে। কামিন্স নিয়েছেন দুইটি। ৫ উইকেটে ৯৮ রান থেকে নিউজিল্যান্ডের স্কোর চলে গিয়েছিল ১৫৪ রান পর্যন্ত। প্রবল স্রোতের মুখে কিছুটা প্রতিরোধ গড়ার মতোই। কিন্তু এই জুটি ভাঙার পরই বালির বাঁধের মতো পুরোটাই ধসে পড়ল কিউইদের ব্যাটিং লাইনআপ। শেষ পর্যন্ত ১৭১ রানে অলআউট।

অর্থাৎ সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে পার্থ টেস্ট ম্যাচটি চতুর্থ দিনেই ২৯৬ রানের বিশাল ব্যবধানে জিতে নিল অস্ট্রেলিয়া। ৪৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড অলআউট হয়েছে ১৭১ রানে। দুই ইনিংস মিলে মিচেল স্টার্ক একাই নিয়েছেন ৯ উইকেট। দ্বিতীয় ইনিংসে নিয়েছেন চারটি। প্রথম ইনিংসে ৫টি। দ্বিতীয় ইনিংসে মিচেল স্টার্কের সঙ্গে মায়াবী ধ্বংসযজ্ঞে মেতে ওঠেন নাথান লায়ন। তিনিও দখল করেন ৪ উইকেট। বাকি দুটি উইকেট গেল প্যাট কামিন্সের পকেটে। নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪০ রান করেন বিজে ওয়াটলিং। ৩৩ রান করে কলিন ডি গ্র্যান্ডহোম। ২২ রান করেন রস টেলর এবং ২১ রান করেন হেনরি নিকোলস। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। মার্নাস লাবুশানের সেঞ্চুরির ওপর ভর করে ৪১৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড অলআউট হয় মাত্র ১৬৬ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৯ উইকেটে ২১৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে নিউজিল্যান্ড অলআউট হয় ১৭১ রানে।

advertisement
Evall
advertisement