advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

এল ক্লাসিকোর আগে পয়েন্ট হারাল বার্সা

ক্রীড়া ডেস্ক
১৬ ডিসেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ০০:১০
advertisement

এল ক্লাসিকোতে লড়াইয়ে নামার আগেই রিয়াল সোসিয়েদোদের সঙ্গে ড্র করে রিয়াল মাদ্রিদকে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার সুযোগ করে দিল বার্সেলোনা। আগামী বুধবার ন্যু ক্যাম্পে মৌসুমের প্রথম লিগ ক্লাসিকোতে পরস্পরের মুখোমুখি হবে ক্লাব দুটি। শনিবার সোসিয়েদাদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে সফরকারী কাতালানরা।

এনোয়েটায় অনুষ্ঠিত লিগ ম্যাচে দুই দলই আক্রমণাত্মক দল মাঠে নামিয়েছিল। সে কারণে মাঠের লড়াইয়ে ছিল রোমাঞ্চকর প্রতিদ্বন্দ্বিতা। কিন্তু বার্সার হয়ে দারুণ পারফরম্যান্স করা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানের একটি ভুলে স্বাগতিক দল গোল পরিশোধের সুযোগ পেয়ে ম্যাচে সমতা ফিরিয়ে আনে।

শুরুতেই পেনাল্টি থেকে মিকেল ওয়ারজাবাল পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক সোসিয়েদাদকে এগিয়ে দিলেও অ্যান্টোনিও গ্রিজম্যান ও লুইস সুয়ারেজ দুই অর্ধে দুই গোল করে লিড ফিরিয়ে দেন বার্সাকে। কিন্তু গোলরক্ষক টের স্টেগানের ভুলের সুযোগ কাজে লাগিয়ে লক্ষ্যভেদের মাধ্যমে স্বাগতিক দলকে সমতায় ফিরিয়ে আনেন আলেক্সান্দের ইসাক।

শনিবার খেলা শেষে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে বলেন, ‘বুধবারের ম্যাচটি হবে ভিন্ন। ওই ম্যাচের বিশেষ অর্থ রয়েছে। তবে আমাদেরও কিছু কিছু উন্নতি দরকার।’

এদিকে বার্সার নির্বিকারের সুযোগ নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদও শিরোপা জয়ের লড়াইয়ে শামিল হয়েছে। তারা ২-০ গোলে হারিয়েছে ওসাসুনাকে।

বার্সার সঙ্গে ড্রয়ে সোসিয়েদাদ পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে থাকা সেভিয়ার সঙ্গে তিন পয়েন্টের ব্যবধানে চলে এসেছে। এই ম্যাচ দিয়েই তারা প্রমাণ করেছে, কেন তাদের চ্যাম্পিয়নস লিগের শিরোপা লড়ায়েই জেনুইন চ্যালেঞ্জার বলা হয়। ইতোমধ্যে ইউরো ওই আসরের নকআউটপর্ব নিশ্চিত করেছে ক্লাবটি।

advertisement
Evall
advertisement