advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

গরুকে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স!

অনলাইন ডেস্ক ‍
১৬ ডিসেম্বর ২০১৯ ০৯:৪০ | আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯ ০৯:৪০
ফাইল ছবি
advertisement

চলছে শীতকাল। মানুষের মতো গরুরও শীত লাগে। আর গরুর শীত লাঘবে যদি কেউ কম্বল দান করেন তবে শুধুমাত্র তাকেই দেওয়া হবে বন্দুকের লাইসেন্স! এ অদ্ভুত ঘোষণা দেওয়া হয়েছে ভারতের মধ্যপ্রদেশে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানায়, সম্প্রতি উত্তর প্রদেশ সরকার গরুকে জ্যাকেট পরাতে কয়েক লাখ রুপি খরচ করেছে। আর এ রাজ্যের গোয়ালিয়র জেলার জেলা প্রশাসক অনুরাগ চৌধুরী যে ঘোষণা দিলেন তা আরও একধাপ উপরে। তিনি ঘোষণা দিয়েছেন, যদি কেউ বন্দুকের লাইসেন্স চান তবে গরুকে কম্বল দান করতে হবে। এ কাজ করলেই কেবল বন্দুকের লাইসেন্স দেওয়া হবে।

গত শনিবার প্রকাশিত হওয়া ওই ঘোষণাপত্রে বলা হয়, আত্মরক্ষার প্রয়োজনে কেউ যদি নিজের কাছে বন্দুক রাখতে চান তাহলে কোনো প্রকার নথিপত্র লাগবে না। তার বদলে গোয়ালিয়র জেলার যেকোনো গোশালাতে মাত্র ১০টি কম্বল দান করতে হবে। আর তার প্রমাণ জেলা প্রশাসনে দাখিল করে আবেদন করলেই মিলবে বন্দুকের লাইসেন্স।

জেলা প্রশাসক অনুরাগ চৌধুরী দাবি করেন, এই অভিনব উদ্যোগের ফলে মানুষের মধ্যে সচেতনতা বাড়বে। যার ফলে সমাজে বৈপ্লবিক পরিবর্তন আসবে।

এর আগে গাছ লাগালে বন্দুকের লাইসেন্স দেওয়া হবে-এমন ঘোষণাও দিয়েছিলেন অনুরাগ চৌধুরী। তখন বিষয়টি নিয়ে বিতর্ক হয়েছিল। বিতর্কের মুখে পরে তিনি সে নিয়ম বদলাতে বাধ্য হন। এবার গরুকে কম্বল দান করলে বন্দুকের লাইসেন্স মিলবে বলে যে ঘোষণা দিয়েছেন তাতেও বেশ সমালোচনার মুখে পড়েছেন এই জেলা প্রশাসক।  

 

advertisement