advertisement
advertisement
advertisement
advertisement

আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেল ৩৪ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
১৭ ডিসেম্বর ২০১৯ ১৭:০৭ | আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ ১৭:০৭
ছবি : আমাদের সময়
advertisement

আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেয়েছে দেশের বিভিন্ন খাতের ৩৪টি প্রতিষ্ঠান। গত রোববার রাতে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর শীর্ষ নির্বাহীদের হাতে তুলে পুরস্কার দিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

করপোরেট প্রতিষ্ঠানগুলোর বার্ষিক প্রতিবেদনের ভিত্তিতে তাদের কর্মকাণ্ড বিচার বিশ্লেষণ করে এ পুরস্কার দেওয়া হয়েছে। ২০০৭ সাল থেকে দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এ পুরস্কার প্রদান করে আসছে। এবার মোট ১২টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়েছে।

সরকারি বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে সোনালী ব্যাংক লিমিটেড। বেসরকারি বাণিজ্যিক ব্যাংক (ইসলামিক কার্যক্রম) ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছে যথাক্রমে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিডেট ও এক্সিম ব্যাংক। ইস্টার্ন ব্যাংক প্রথম পুরস্কার জিতেছে বেসরকারি বাণিজ্যিক ব্যাংক (সাধারণ কার্যক্রম) ক্যাটাগরিতে। ব্র্যাক ব্যাংক  দ্বিতীয়  ও ডাচ বাংলা ব্যাংক তৃতীয় পুরস্কার জিতেছে। ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বাংলাদেশ দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছে ডেল্টা ব্র্যাকহাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেড। সাধারণ বিমা ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স। পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছে নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ওষুধ ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস। আর রেনেটা লিমিটেড দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছে বেক্সিমকো ফার্মা সিউটিক্যালস। সামিট পাওয়ার বিদ্যুৎ ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে। আশুগঞ্জ পাওয়ার স্টেশন দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছে ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড। বহুজাতিক কোম্পানি ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ।

বার্জার পেইন্টস বাংলাদেশ দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছে লিন্ডে বাংলাদেশ লিমিটেড। লাফার্জ হোলসিমসিমেন্ট প্রথম পুরস্কার জিতেছে সিমেন্ট ক্যাটাগরিতে। এছাড়া হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ দ্বিতীয় ও প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড তৃতীয় পুরস্কার জিতেছে। বস্ত্রখাতে প্রথম পুরস্কার জিতেছে প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড। এছাড়া এনভয় টেক্সটাইলস লিমিটেড দ্বিতীয় ও মতিন স্পিনিং মিলস লিমিটেড তৃতীয় পুরস্কার জিতেছে। বিশেষ ক্যাটাগরিতে ছয়টি প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়েছে।

কোম্পানিগুলো হলো- মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড, ইস্টার্ন লুব্রিকেন্টস ব্লেন্ডার্স লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড।

এই প্রতিযোগিতায় জুরি বোর্ড সদস্য হিসেবে ছিলেন বাংলাদেশ ফেডারেশন অব উইমেন এন্ট্রাপ্রেনার সভাপতি রোকেয়া আফজাল রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম এবং প্রাইস ওয়াটার হাউস কুপার্স (বাংলাদেশ) এর ম্যানেজিং পার্টনার মামুন রশিদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইসিএমএবি’র সভাপতি  এম আবুল কালাম মজুমদার এফসিএমএ। বক্তব্য দেন আইসিএমএবি’র করপোরেট অ্যাওয়ার্ড অ্যান্ড ব্র্যান্ডিং কমিটির চেয়ারম্যান আলী নেওয়াজ এফসিএমএ। আইসিএমএবি’র সচিব এবং অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুর রহমান খান এফসিএমএ।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি  ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব জাফর উদ্দিন এবং ফাইন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল (এফআরসি) এর চেয়ারম্যান সি কিউ কে মোশতাক আহমেদ। এছাড়াও সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

advertisement
Evaly
advertisement