advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি
তারেক রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

আদালত প্রতিবেদক
২ জানুয়ারি ২০২০ ২১:৪০ | আপডেট: ২ জানুয়ারি ২০২০ ২১:৪০
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। পুরোনো ছবি
advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদারের আদালতে তিনি এ আবেদন করেন। বিচারক বেলা ১১টার দিকে বাদীর জবানবন্দি গ্রহণ করলেও শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো আদেশ দেননি।

মামলায় অপর আসামিরা হলেন, বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটির ভাইস চেয়ারম্যান রবিউল আউয়াল সোহেল, জামায়াত নেতা শাহ আলী বাগদাদী (রা.) কামিল মাদ্রাসার বহিষ্কৃত উপাধ্যক্ষ মো. আফজাল হোসেন, অধ্যাপক মো. মুজিবুর রহমান, অধ্যাপক মো. আব্দুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, মো. জাকির হোসেন, মো. আব্দুল হালীম, মো. সাদ্দাম হোসেন, আব্দুল্লাহ ও মো. মজিবুর রহমান শেকু। এ ছাড়া অজ্ঞাতনামা আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৭ ডিসেম্বর আসামিরা বাদীকে খুন করার জন্য বাসার ঠিকানা সংগ্রহ করে এবং মসজিদে খোঁজখুঁজি করে বাসার ঠিকানা না পেয়ে চলে যান। এরপর মিরপুর-১ নম্বরের মুক্তিপ্লাজার অফিসে যান। সেখানে বাদী না থাকায় তার অফিস স্টাফদের কাছে তার বাসার ঠিকানা চান।

স্টাফরা ঠিকানা না দেওয়ায় তারা বলেন, তোরা ঠিকানা দিলি না তবে তোদের বসকে বলে দিবি, আমাদের বিরুদ্ধে গত ১০ তারিখে যে মামলা করেছে, সেই মামলাসহ আমাদের মা খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মামলা এক সপ্তাহের মধ্যে প্রত্যাহার করে নিতে। আর তা না হলে ঠিকানা খুঁজে বের করে তার বাড়ি-ঘর বোমা মেরে উড়িয়ে দেব।

মামলায় আরও উল্লেখ করা হয়, এরা সবাই তারেক রহমানের গুণ্ডা বাহিনী। তারেক রহমান লন্ডনে বসে তাদের নির্দেশ দিয়েছেন বাদী ও শেখ হাসিনাকে হত্যা করার জন্য।

advertisement
Evall
advertisement