advertisement
advertisement

দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য ওয়ার্নের ক্যাপ নিলামে

স্পোর্টস ডেস্ক
৬ জানুয়ারি ২০২০ ১৭:০০ | আপডেট: ৬ জানুয়ারি ২০২০ ১৭:১৪
advertisement

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে গত বছরের সেপ্টেম্বর মাস থেকে শুরু হওয়া ‘বুশফায়ার’ নামে ভয়াবহ দাবানলে এখন পর্যন্ত প্রাণহানি হয়েছে কমপক্ষে ২৪ জনের। গৃহহীন হয়েছে বহুমানুষ, মারা গেছে বিভিন্ন প্রজাতির অসংখ্য প্রাণী। দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য এগিয়ে এসেছেন অস্ট্রেলিয়ার সাবেক বোলিং লিজেন্ড শেন ওয়ার্ন। নিলামে তুলেছেন নিজের বিখ্যাত ব্যাগি গ্রিন ক্যাপ।

আজ সোমবার থেকে শুরু হওয়া এই নিলাম চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। এখন পর্যন্ত এই ক্যাপটির দাম উঠেছে ৩ লাখ ১০ হাজার ইউএস ডলার। যা বাংলাদেশি মুদ্রায়  প্রায় ২ কোটি ৬২ লাখ টাকা। শেষপর্যন্ত ক্যাপটির দাম কত ওঠে তা দেখার বিষয়। বিক্রি হওয়া ক্যাপের টাকা দিয়ে দেওয়া হবে অস্ট্রেলিয়ান রেডক্রসকে। সংস্থাটি দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তা করছে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড টেস্ট চলাকালীন বিষয়টি নিয়ে শেন ওয়ার্ন বলেন, ‘এই আগুনের প্রভাব কতটা ভয়ংকর তা অকল্পনীয়। অনেক মানুষ এখানে ক্ষতিগ্রস্ত হচ্ছে, যা আমাদের সকলকে স্পর্শ করেছে।’

ওয়ার্ন আশা করেন তার এই ক্যাপের বিনিময়ে প্রাপ্য অর্থ ক্ষতিগ্রস্তদের কাজে আসবে। তিনি বলেন, ‘আমি আশা করি আমার ব্যাগি গ্রিন ক্যাপ থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য গুরুত্বপূর্ণ অর্থ পাওয়া যাবে। যাদের সহায়তা করা অত্যন্ত প্রয়োজন।’

ওয়ার্ন অস্ট্রেলিয়ার টেস্ট বোলিং ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি। তিনি ১৪৫ টেস্ট খেলে নিয়েছেন ৭০৮ উইকেট। এ ছাড়া ১৯৪ ওয়ানডে খেলে নিয়েছেন ২৯৩ উইকেট।

advertisement