advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

লেবাননে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

বাবু সাহা,লেবাবনন
১১ জানুয়ারি ২০২০ ২০:২৮ | আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ২০:২৮
লেবাননের বৈরুত দূতাবাসে অনুষ্ঠিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশত বার্ষিকী পালিত। ছবি : আমাদের সময়
advertisement

নানা আয়োজনে লেবাননের বৈরুত দূতাবাসে অনুষ্ঠিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশত বার্ষিকী। মুজিববর্ষ উপলক্ষে দেশটির প্রবাসী বাংলাদেশিরাও দেশের ধারা অনুযায়ী ক্ষণগণনা শুরু করেছে।

বৈরুত দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় ক্ষণগণনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

দিনটি উপলক্ষ্যে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক পাঠানো বাণী পাঠ করে শোনানো হয়।

পরে এক আলোচনায় রাষ্ট্রদূত বলেন, ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় পূর্ণতা পায়।’ এ দিনে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিনত করতে সব বাংলাদেশিকে একযোগে কাজ করার প্রয়োজনীয়তা ব্যক্ত করেন।

আব্দুল মোতালেব সরকার আরও বলেন, ‘পুরো বিশ্বের সঙ্গে একাত্ম হয়ে লেবাননস্থ বাংলাদেশ দূতাবাস শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উদযাপনের জন্য বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে।’ তিনি অনুষ্ঠানগুলো সার্থক ও সফল করার জন্য লেবানন প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর সংগ্রামী ও কর্মময় জীবনের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশিসহ দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

advertisement