advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ফ্লোরিডায় বিএনপির কর্মী সমাবেশে খালেদা জিয়ার মুক্তি দাবি

কৌশলী ইমা,নিউ ইয়র্ক
১৩ জানুয়ারি ২০২০ ১৯:১৯ | আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ১৯:১৯
ফ্লোরিডায় বিএনপির কর্মী সমাবেশে খালেদা জিয়ার মুক্তি দাবি
advertisement

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্য বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নতুন আহ্বায়ক কমিটির প্রথম কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার পেমব্রোক পাইন্সে মুঘল রেস্তোঁরায় আয়োজিত এ সভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে নেতাকর্মীরা।

সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও ষড়যন্ত্রমূলক মামলা থেকে অব্যাহতি দিয়ে দেশে ফিরিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়।

ফ্লোরিডা বিএনপির আহ্বায়ক এমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে এবং সদস্য সচিব ইলিয়াস খানের সঞ্চালনায় নেতাকর্মীদের একত্রিত হয়ে লড়াই করার আহ্বানও জানানো হয়।

এমরানুল হক চাকলাদার বলেন, ‘খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করা সম্ভব নয়। রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা ছাড়া কোনো উপায় নেই। আইনি প্রক্রিয়ায় হলে অনেক আগেই খালেদা জিয়া মুক্ত হতেন। শান্তিপূর্ণ আন্দোলনের পরিবর্তে দেশ ও বিদেশে কঠোর আন্দোলন ছাড়া তাকে মুক্ত করা সম্ভব না।’

সদস্য সচিব ইলিয়াস খান বলেন, ‘বিচার ও আইনের মধ্য দিয়ে খালেদা জিয়ার মুক্তি সম্ভব না। তাহলে কি খালেদা জিয়া কারাগারে মারা যাবেন? বিএনপি ও এর অঙ্গ-সংগঠনগুলো বিলুপ্ত হয়ে যাবে? এটা আমাদের ভেবে দেখা উচিত। লড়াইয়ের জন্য দেশ বিদেশের সকল নেতাকর্মীদের তৈরি হতে হবে। এই লড়াইয়ের এক ও অদ্বিতীয় কাজ হবে খালেদা জিয়ার মুক্তি। আর এই লড়াইয়ের মধ্য দিয়ে দেশের গণতন্ত্র মুক্তি পাবে এবং স্বাধীনতা ফিরে আসবে।’

মোহাম্মদ ফারুকের কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক সাধারণ সম্পাদক আরিফ হোসেন আশরাফ, হাবিবুর রহমান হাবিব, শরীফ দেওয়ান, মোহা. মহসিন, মনির হোসেন, মোহা. মাসুদ, আলমগীর কবির, মোশারফ হোসেন মাসুদ পারভেজ, মোহা. কামরুল, মোহা. জালাল, মোহা. বাবর, আকবর ও ইয়াকুব প্রমুখ।

advertisement