advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ভালভার্দেকে বরখাস্ত করল বার্সা, নতুন কোচ সেতিয়েন

স্পোর্টস ডেস্ক
১৪ জানুয়ারি ২০২০ ১১:০৪ | আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ১১:১৯
আর্নেস্তা ভালভার্দে ও কিকে সেতিয়েন। ছবি : সংগৃহীত
advertisement

আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করে নতুন কোচ হিসেবে কিকে সেতিয়েনকে নিয়োগ দিয়েছে স্প্যানিশ ফুটবল ক্ল্যাব বার্সেলোনা। রিয়াল বেটিসের সাবেক কোচ ৬১ বছর বয়সী সেতিয়েন ২০২২ সালের মাঝামাঝি পর্যন্ত বার্সেলোনার ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন।

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় ভোরে ভালভার্দের স্থালাভিষিক্ত হলেন সেতিয়েন। বার্সেলোনার এক টুইট বার্তার বরাত দিয়ে এ তথ্য প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

আজ মঙ্গলবার স্প্যানিশ সময় দুপুর ২টায় কিকে সেতিয়েনকে নিয়ে সংবাদ সম্মেলন করবে বার্সেলোনা। এই সংবাদ সম্মেলনে তার সঙ্গে বার্সেলোনার হওয়া চুক্তির বিষয়গুলো তুলে ধরা হবে। আগামী রোববার সেতিয়েনের নেতৃত্বে গ্রেনেডার বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নামবে বার্সেলোনা। বার্সার সদ্য সাবেক কোচ ভালভার্দের সঙ্গে গত ফেব্রুয়ারিতে চুক্তি নবায়ন করলেও গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগ, কোপা দেল রে ও স্প্যানিশ সুপার কাপে টানা ব্যর্থতার কারণে অনেকটা তড়িঘড়ি করেই তাকে বিদায় জানালো বার্সেলোনা।

এক বিবৃতিতে বার্সা জানিয়েছে-ভালভার্দের পেশাদারিত্ব, প্রতিশ্রুতি, উৎসর্গতা এবং বার্সা পরিবারের সবার প্রতি তার সদা ইতিবাচক আচরণের জন্য ধন্যবাদ।

সাবেক স্প্যানিশ ফুটবলার কিকে সেতিয়েনকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়ে বার্সেলোনা এক সংবাদ বিবৃতিতে লিখেছে,  ‘কিকে সেতিয়েন হবেন বার্সেলোনার নতুন কোচ। উত্তর স্পেনের ক্যান্টাব্রিয়াতে জন্ম নেওয়া সেতিয়েন বার্সায় যোগ দেওয়ার আগে রেসিং সান্তান্দার, পলি এজিদো, লুগো, লাস পালমাস ও রিয়াল বেটিসের হয়ে কোচিং করিয়েছেন। পুরো ক্যারিয়ার জুড়েই পজিশন ভিত্তিক আক্রমণাত্মক ফুটবল খেলিয়েছেন সেতিয়েন। যা তার ভক্ত-সমর্থকদের বিশেষ পছন্দ।’

advertisement