advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আচরণবিধি লঙ্ঘন করে আতিকুলের সভায় এমপি সাদেক

নিজস্ব প্রতিবেদক
১৪ জানুয়ারি ২০২০ ১৪:২১ | আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ১৮:৪৫
নির্বাচনী আচরণ লঙ্ঘন করে সিটি নির্বাচনের সভায় হাজির হয়েছেন সাংসদ সাদেক খান। ছবি : সংগৃহীত
advertisement

আচরণবিধি লঙ্ঘন করে ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী জনসভায় হাজির হয়েছেন ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য (এমপি) সাদেক খান।

আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের শতদল কমপ্লেক্স মাঠে আতিকুলের এ নির্বাচনী সভায় হাজির হন সাদেক খান।

জানা যায়, আজ বেলা ১১টায় সভাটিতে উপস্থিত হওয়ার কথা ছিল আতিকুল ইসলামের। তবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ সভায় আসেননি তিনি। আতিকুল ইসলাম না এলেও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সভায় উপস্থিত হন সাদেক খান।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সাদেক খানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি এমনিতেই এসেছি। একটু পরে চলে যাব। নির্বাচনী প্রচারে অংশ নেব না।’

প্রথমে সভাটির মঞ্চে গিয়ে সাদেক খান বসলেও সংবাদকর্মীরা তাকে প্রশ্ন করলে তিনি মঞ্চ থেকে সরে যান।

এদিকে, দুপুর ২টার আগে মাইকে প্রচারণার অনুমতি না থাকলেও এসময় যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলকে বক্তব্য দিতে দেখা যায়। ভোট চেয়ে আরও বক্তব্য দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে ঢাকা উত্তরের ২৮ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. ফোরকান হোসেন, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর হামিদা আক্তার এবং ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগের নেতৃবৃন্দ।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী সাংসদরা কোনো প্রার্থীর পক্ষে প্রচার চালাতে বা কোনো ধরনের নির্বাচনী কাজে যুক্ত থাকতে পারবেন না। তবে এ আইন না মেনেই আতিকুল ইসলামের পক্ষে সভায় হাজির হন মোহাম্মদপুর-আদাবর-আগারগাঁওয়ের সাংসদ সাদেক খান।

advertisement