advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দাবানলে বিঘিœত অস্ট্রেলিয়ান ওপেনের অনুশীলন

ক্রীড়া ডেস্ক
১৫ জানুয়ারি ২০২০ ০০:০০ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২০ ০০:০৪
advertisement

অস্ট্রেলিয়ায় চলমান ভয়াবহ দাবানলের কারণে সৃষ্ট বিষাক্ত বায়ুদূষণের কারণে মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনের অনুশীলন কিছুক্ষণের জন্য বন্ধ রাখতে বাধ্য হয়েছেন আয়োজকরা।

এ সময় আলেক্সান্দার জেভরেভ ও ডেভিড গোফিনের পর মেলবোর্ন পার্কের কোর্টে অনুশীলনের জন্য আসার কথা ছিল বিশ্বের এক নম্বর তারকা রাফায়েল নাদালের। এ ছাড়াও অনুশীলন সেশনের জন্য নির্ধারিত সময় বাঁধা ছিল স্টিফানোস সিসিপাস, কোকো গফ ও ক্যারোলিনা প্লিসকোভার।

এক বিবৃতিতে আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বায়ুদূষণের কারণে গতকাল সকালের অনুশীলন সেশন সাময়িক বন্ধ রাখা হয়েছিল। পরিস্থিতির ক্রমেই উন্নতি হচ্ছে এবং পুরো বিষয়টি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে। স্বাভাবিকভাবেই খেলোয়াড়দের স্বাস্থ্য ও নিরাপত্তা আমাদের কাছে সবার আগে প্রাধান্য পাবে। একই সাথে সমর্থকদের কথাও আমাদের চিন্তা করতে হচ্ছে।’

মাসখানেকেরও বেশি সময় ধরে চলমান এই দাবানলে এখন পর্যন্ত ২৭ জনের প্রাণহানি হয়েছে, ২ হাজারেরও বেশি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে ছড়িয়ে পড়া এই দাবানলের মধ্যে মেলবোর্নও একটি।

এর আগে গত সপ্তাহে টেনিস অস্ট্রেলিয়ার প্রধান ক্রেইগ টিল বলেছিলেন অস্ট্রেলিয়ান ওপেন পিছিয়ে দেওয়ার কোনো সুযোগ নেই। তিনি বলেছিলেন মেলবোর্ন পার্কের পরিস্থিতি ক্রমেই উন্নতি হচ্ছে এবং তেমন কোনো সমস্যা দেখা দিলে তিনটি ছাদ ঢাকা স্টেডিয়াম ও আটটি ইনডোর কোর্ট প্রস্তুত রয়েছে।

advertisement