advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বার্সেলোনার নতুন কোচ সেতিয়েন

ক্রীড়া ডেস্ক
১৫ জানুয়ারি ২০২০ ০০:০০ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২০ ০০:০৪
advertisement

শেষ পর্যন্ত কোচ আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করেছে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা। তার পরিবর্তে কিকে সেতিয়েনকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে ক্লাব সূত্র নিশ্চিত করেছে।

ক্যাম্প ন্যু’তে সোমবার দুপুরে চার ঘণ্টারও বেশি সময় ধরে চলা ক্লাব সদস্যদের বোর্ড সভায় ভালভার্দেকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়। বর্তমানে লা লিগা টেবিলের শীর্ষে থাকলেও গত পাঁচটি ম্যাচে মাত্র একটিতে জয়ী হয়েছে কাতালান জায়ান্টরা। ২০০৩ সালে লুইস ফন গালের পর মৌসুমের মাঝামাঝিতে প্রথম কোচ হিসেবে পদ হারালেন ভালভার্দে। ক্লাবের এক বিবৃতিতে জানানো হয়েছে, উভয় পক্ষের মধ্যে সমঝোতার ভিত্তিতেই ভালভার্দের সাথে চুক্তি বাতিল করা হয়েছে। ২০২২ সালের জুন পর্যন্ত সেতিয়েনকে ক্লাবের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়, ‘স্প্যানিশ ফুটবলে সেতিয়েন অন্যতম অভিজ্ঞ একজন কোচ। পুরো ক্যারিয়ারে পজিশনভিত্তিক অ্যাটাকিং ফুটবলের জন্য তিনি সমর্থকদের কাছে জনপ্রিয় ছিলেন।’

রবিবার গ্রানাডার বিপক্ষে ঘরের মাঠের লিগ ম্যাচ দিয়ে সেতিয়েনের বার্সা অধ্যায় শুরু হতে যাচ্ছে। আগামী মাসে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে নাপোলির মোকাবিলা করবে বার্সা। এ ছাড়া মার্চের শুরুতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোয় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা। বার্সেলোনার ফুটবলীয় কৌশলের সাথে বেশ ভালোই পরিচিত সেতিয়েন। একই সঙ্গে ৬১ বছর বয়সী এই স্প্যানিশ সাবেক ফুটবলার আক্রমণাত্মক ফুটবলীয় মানসিকতার জন্য সবার কাছে পরিচিত। অ্যাটলেটিকো মাদ্রিদ ও রেসিং সানটানডারের সাবেক এই ফুটবলার রিয়াল বেটিসের হয়ে সফল কোচিং ক্যারিয়ার কাটানোর পর বার্সেলোনার সম্ভাব্য কোচের তালিকায় অনেক আগে থেকেই ছিলেন।

advertisement