advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জামিন পেলেন ইনকিলাব পত্রিকার সম্পাদক

আদালত প্রতিবেদক
১৫ জানুয়ারি ২০২০ ১৬:২০ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২০ ১৬:২০
advertisement

জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ জামিনের আদেশ দেন।

মামলায় গত ১৮ নভেম্বর হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন ইনকিলাব সম্পাদক। হাইকোর্টে তাকে চার সপ্তাহের জামিন দিয়ে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সে অনুযায়ী আজ তিনি ওই আদালতে আত্মসমর্র্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিনের আদেশ দেন।

আসামিপক্ষে অ্যাডভোকেট সৈয়দ আহমেদ গাজী, আনোয়ার কবির বাবুল ও শাহজাজান তুহিন হাওলাদারসহ প্রমুখ জামিন আবেদনের শুনানি করেন।

অন্যদিকে দুদকের পক্ষে প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল ও প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিন আবেদনের বিরোধীতা করে শুনানি করেন।

গত ৪ নভেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ সংস্থাটির সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন ১ কোটি ৭০ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, এ এম এম বাহাউদ্দীন ১ কোটি ৭০ লাখ ২৯ হাজার ৪৩৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। তিনি দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দেওয়ার মাধ্যমে ৮৯ লাখ ১৯ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

দুর্নীতির অভিযোগে এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ২০১৬ সালে অনুসন্ধান শুরু হয়। অনুসন্ধানের সময় সম্পদের বিবরণীর নোটিশ জারি করা হলে ২০১৭ সালের ১ নভেম্বর দুদকে তিনি ১ কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৬৯৫ টাকার সম্পদের সম্পদ বিবরণী জমা দেন।  

advertisement