advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গবন্ধু বিপিএল
ফাইনালে নজর থাকবে যাদের ওপর

ক্রীড়া প্রতিবেদক
১৭ জানুয়ারি ২০২০ ১৩:৩০ | আপডেট: ১৭ জানুয়ারি ২০২০ ১৭:৩৫
ছবি : বিসিবি
advertisement

এক মাসেরও বেশি সময় ধরে চলমান বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা নামবে আজ শুক্রবার ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে। ট্রফি জয়ের লড়াইয়ে নামবে মুশফিকুর রহীমের খুলনা টাইগার্স ও আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস। খুলনা এই প্রথম ফাইনালে উঠলেও রাজশাহীর আরও একবার ফাইনাল খেলার অভিজ্ঞতা রয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ট্রফির লড়াইয়ে নামবে দুই দল। মাঠে যে দল সেরাটা দিতে পারবে তার হাতেই সন্দেহাতীতভাবে উঠবে ট্রফি।

দুই দলেই ফাইনালে ভাগ্য গড়ে দিতে পারে এমন বেশ কয়েকজন খেলোয়াড় আছেন। একনজরে চোখ বুলিয়ে নেওয়া যাক…

মুশফিকুর রহীম

খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহীম এই টুর্নামেন্টে খেলেছেন দুর্দান্ত। ব্যাট হাতে ৪৭০ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন সবার ওপরে। নেতৃত্বগুণে ক্ষুরধার। ট্রফি জয়ের জন্য মুশফিকের দিকে তাকিয়ে থাকবে খুলনা।

শোয়েব মালিক

রাজশাহী রয়্যালসের প্রধান ব্যাটসম্যান শোয়েব মালিক। বোলিংও করেন দুর্দান্ত। ৪৪৬ রান নিয়ে এই টুর্নামেন্টে রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে আছেন। ট্রফি জয়ের জন্য মালিকের জ্বলে ওঠার কোনো বিকল্প নেই। ব্যর্থ হলে রাজশাহীর কপালে দুঃখ আছে।

নাজমুল হোসেন শান্ত

শুরুর দিকে ভালো না করলেও শেষ দিকে এসে জ্বলে উঠেছেন খুলনা টাইগার্সের এই ওপেনার। শেষ দুই মাচের একটিতে সেঞ্চুরি ও আরেকটি হাফসেঞ্চুরি করেন। শান্ত ওপেনিংয়ে ভালো শুরু এনে দিতে পারলে খুলনা এগিয়ে যাবে অনেকটাই।

লিটন দাস

রাজশাহী রয়্যালসের ওপেনার লিটন দাস। টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত খেলছেন এই ওপেনার। লিটনের ভালো শুরুর ওপরই নির্ভর করে রাজশাহীর ভালো সংগ্রহ। শুরুটা খারাপ হলে রাজশাহীও পথ হারিয়ে ফেলে। ফাইনালে লিটন দাসের ভালো শুরুর দিকে তাকিয়ে থাকবে রাজশাহী। এখন পর্যন্ত ৪৩০ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ষষ্ঠ স্থানে আছেন।

রাইলে রুশো  

খুলনা টাইগার্সের রান মেশিন রাইলে রুশো। ৪৫৮ রান নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। রুশোর একটি ভালো ইনিংস খুলনাকে ট্রফি জয়ে এগিতে দিতে পারে।

আন্দ্রে রাসেল

রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেল। ব্যাটিং-বোলিংয়ে সমান পারদর্শী। ব্যাট হাতে ১৯৮ রান ও বল হাতে ১২ উইকেট নিয়েছেন তিনি।  যেকোনো সময় যেকোনো মুহুর্তে তিনি পার্থক্য গড়ে দিতে পারেন।

মোহাম্মদ আমির

খুলনা টাইগার্সের প্রধান স্ট্রাইক বোলার আমির। নিজের দিনে আমিরকে থামানোর মত কোনো ব্যাটসম্যান নেই। গত ম্যাচেই রাজশাহীর বিপক্ষে নিয়েছেন ছয় উইকেট। এখন পর্যন্ত টুর্নামেন্টে নিয়েছেন ১৮ উইকেট! বোলিংয়ে আমিরের দিকে তাকিয়ে থাকবে খুলনা।

মোহাম্মদ ইরফান  

রাজশাহী রয়্যালসের প্রধান স্ট্রাইক বোলার। ১১ ম্যাচে ১২ উইকেট নিলেও বিপিএলে সর্বনিম্ন ইকোনমি তার। ওভারপ্রতি রান দিয়েছেন ৫.৭৪ করে। বোলিংয়ে ভালো সূচনার জন্য তার দিকে তাকিয়ে থাকবে রাজশাহী রয়্যালস।

advertisement
Evall
advertisement